হাসপাতালে মৃত্যু আবাহনীকে কোটি টাকার কাপ জেতানো বিদেশি ফুটবলারের

ঘানার ফুটবলার থুয়াম ফ্রাঙ্ক। ছবি: সংগৃহিত
ঘানার ফুটবলার থুয়াম ফ্রাঙ্ক। ছবি: সংগৃহিত

জানুয়ারির প্রথম সপ্তাহে সাড়ে সাত হাজার ইয়াবাসহ চট্টগ্রামে বাকলিয়া থানা পুলিশের কাছে গ্রেপ্তার হন ঘানার দুই ফুটবলার। এঁদের মধ্যে একজন ছিলেন আবাহনী লিমিটেডের সাবেক খেলোয়াড় থুয়াম ফ্রাঙ্ক। গতকাল সকালে কারা কর্তৃপক্ষের অধীনে থাকা অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। কারা কর্তৃপক্ষ জানিয়েছে 'সেপটিক শকে' মৃত্যু হয়েছে ফ্রাঙ্কের।

বাকলিয়া পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় জানুয়ারির ৪ তারিখ থেকে চট্টগ্রামের কারাগারে ছিলেন ফ্রাঙ্ক। শুষ্ক কাশি ও জ্বর থাকায় ২৯ মার্চ হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। গতকাল সকালে হাসপাতালে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। করোনার উপসর্গ থাকায় পরীক্ষা করানো হলেও তাঁর করোনা শনাক্ত হয়নি। জেল সুপার কামাল হোসেন জানিয়েছেন, ফ্রাঙ্কের করোনা নেগেটিভ। তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আবাহনী লিমিটেডের হয়ে খেলে বেশ সুনাম কুড়িয়েছিলেন ফ্রাঙ্ক। ২০১১ সালে তাঁর কল্যাণেই কোটি টাকা অর্থ পুরস্কারের সুপার কাপ জেতে আবাহনী। ফাইনালে মোহামেডানের বিপক্ষে ২–০ গোলে পিছিয়ে পড়ার পর ২ গোল করে সমতায় ফিরিয়ে ম্যাচটাকে তিনিই নিয়ে যান টাইব্রেকারে। এর পরে স্নায়ু পরীক্ষায় জিতে কোটি টাকার সুপার কাপ ঘরে তোলে আবাহনী। প্রিমিয়ার লিগের অন্য দুইটি দল ফেনী সকার এবং ব্রাদার্স ইউনিয়নের হয়েও খেলেছিলেন ফ্রাঙ্ক। সর্বশেষ ২০১৭–১৮ মৌসুমে ব্রাদার্সের জার্সিতে খেলতে দেখা গেছে ঘানাইয়ান এই ফরোয়ার্ডকে।