নিলামে উঠছে গেইল-মাহমুদউল্লাহ স্বাক্ষরিত ব্যাট

গত বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেন মাহমুদউল্লাহ। ছবি: প্রথম আলো
গত বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেন মাহমুদউল্লাহ। ছবি: প্রথম আলো
>করোনাভাইরাস মহমারিতে গরীব-দুঃস্থদের পাশে দাঁড়াতে এগিয়ে আসছে বিপিএল দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

করোনাভাইরাস মহামারির শুরু থেকেই সচেতনতামূলক কাজ করে আসছে বিপিএল দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। গত বিপিএলে চ্যালেঞ্জার্সের হয়ে খেলা দেশি-বিদেশি ক্রিকেটারা সচেতনতামূলক ভিডিও বার্তা দিচ্ছেন। এবার ক্রিকেটারদের স্বাক্ষর করা একটি ব্যাট নিলামে তুলতে যাচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

গত বিপিএলে চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছেন মাহমুদউল্লাহ, ক্রিস গেইল, লেন্ডন সিমন্স, ইমরুল কায়েস, লিয়াম প্লাংকেটরা। দলের প্রত্যেক ক্রিকেটারদের স্বাক্ষর করা ব্যাটটি ই-কমার্স প্রতিষ্ঠান চলোসবাই.কম ওয়েবসাইটে আজ থেকে নিলামে তোলা হবে। নিলাম চলবে ১৫ মে পর্যন্ত।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলের প্রধান নির্বাহী সৈয়দ ইয়াসির আলম জানিয়েছেন, 'আমাদের দলে গেইল, মাহমুদউল্লাহর মতো ক্রিকেটাররা ছিল। ২০ জন তারকা ক্রিকেটারের স্বাক্ষর করা ব্যাট ছিল। তাই আমরা চিন্তা করলাম ব্যাট নিলামে দেওয়ার। ব্যাট বিক্রির অর্থ নিম্ন আয়ের মানুষদের স্বাস্থ্যসেবায় ব্যবহার করা হবে।'

করোনার দুর্দিনে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের নানা কার্যক্রম বেশ নজর কেড়েছে। বেশিরভাগ ক্রিকেটার নিজেদের সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সাকিব আল হাসান গত বিশ্বকাপে ব্যবহৃত ব্যাট ২০ লাখ টাকায় বিক্রি করেছেন। এ ছাড়া সৌম্য সরকারের ব্যাট ও তাসকিন আহমেদের বল নিলামে বিক্রি হয়েছে সাড়ে ৪ লাখ ও ৪ লাখ টাকায়। মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল ক্রিকেটীয় স্মারক নিলামে তোলার কথা জানিয়েছেন। বিসিবির পক্ষ থেকে সমাজের নিম্ন আয়ের মানুষদের সাহায্য করা হচ্ছে। এবার প্রথম বিপিএল দলগুলোর মধ্যে এগিয়ে এসেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।