দুই মাস পর ইতালিতে ফিরে কোয়ারেন্টিনে রোনালদো

ইতালিতে ফিরেছেন রোনালদো। ছবি: টুইটার
ইতালিতে ফিরেছেন রোনালদো। ছবি: টুইটার

মা অসুস্থ। এরপর এলো করোনাভাইরাস। এমন সময় মাস দুয়েক আগে পর্তুগালের মাদেইরাতে ফিরেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তখন হয়তো ভাবেননি এতটা সময় মায়ের পাশে থাকতে পারবেন। করোনাভাইরাস যে এলোমেলো করে দিয়েছে ফুটবল দুনিয়াকেও। মার্চে বন্ধ হওয়ার পর থেকেই ফুটবল উধাও স্টেডিয়াম থেকে। সেই রোনালদো অবশেষে ফিরেছেন ইতালিতে। সোমবার রাতে ব্যক্তিগত উড়োজাহাজে তুরিনে ফিরেছেন পর্তুগিজ তারকা। এসেই অবশ্য ১৪ দিনের কোয়ারেন্টিনে যেতে হয়েছে রোনালদোকে।

করোনার প্রকোপ কিছুটা কমার পর ফুটবল ফেরানোর তোড়জোড় চলছে ফুটবল পাগল ইউরোপীয়ান দেশগুলিতে। ইতালিতে অনেক ক্লাবেই ব্যক্তিগত অনুশীলন শুরু হয়ে গেছে। আগামী ১৮ মে থেকে দলীয়ভাবে অনুশীলন শুরু করতে পারে দলগুলো। রোনালদোর কোয়ারেন্টিনও শেষ হবে সেদিন।

আজ থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন জুভেন্টাসের অনেক খেলোয়াড়। তুরিনে ক্লাবটির স্পোর্টস সেন্টারে সবার আগে উপস্থিত হন ওয়েলশ তারকা অ্যারন রামসে। কিছুক্ষণ পর ক্লাবটির অধিনায়ক জর্জো কিয়েলিনি আসেন সেখানে। শেষ বিকেলে কালো মাস্ক পরে অনুশীলন করেন আরেক ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি।

জুভেন্টাসের একাধিক তারকা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। পাওলো দিবালার তো করোনা পজিটিভ এসেছে দুইবার। এ ছাড়া ব্লেস মাইতুদি, ড্যানিয়েল রুগানিরাও ছিলেন আক্রান্ত। মা সুস্থ হয়ে গেলেও পরিস্থিতির কারণে মাদেইরাতেই থেকে গিয়েছিলেন রোনালদো। সময়টা খুব খারাপ কাটাননি। নিজের প্রাসাদোপম বাড়িতে নিজের মতো করে কাটানো সময়গুলোর অনেক কিছুই ভক্তদের জন্য উন্মুক্ত করেছিলেন সামাজিক যোগাযোগের মাধ্যমে।