শোয়েব আখতার চরিত্রে 'সালমান খানকে চাই'

শোয়েব আখতার ও সালমান খান। ছবি: টুইটার
শোয়েব আখতার ও সালমান খান। ছবি: টুইটার

পাকিস্তানের জার্সিতে বল হাতে আগুন ঝরাচ্ছেন বলিউড অভিনেতা সালমান খান!

বাস্তবে হয়তো সম্ভব না কিন্তু রুপালি পর্দায়? অসম্ভব কিছু না। আর তেমন কিছু ঘটলে শোয়েব চরিত্রে চাই সালমানকে। দাবিটি স্বয়ং শোয়েব আখতারের। টুইটে এমন কথাই জানিয়েছেন পাকিস্তানের সংবাদকর্মী সাজ সাদিক।

প্রতিবেশী দুই দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিকভাবে বৈরি সম্পর্ক থাকলেও শোয়েবের ভারতের ভালোই প্রশংসা করেনন। এর আগে ভারতের বোলিং কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন তিনি। এবার কথা বললেন তাঁর জীবনী নিয়ে কোনো সিনেমা হলে কে অভিনয় করবে, তা নিয়ে।

কিংবদন্তি এ পেসারের মন্তব্য টুইটে প্রকাশ করেছেন সাজ সাদিক, 'আমার জীবনী নিয়ে সিনেমা হলে মূল চরিত্রে সালমান খানকে দেখতে চাই।' বলিউডে ক্রিকেটারদের জীবনী নিয়ে এর আগে বানানো সিনেমা ব্যবসায়িকভাবে সফল হয়েছে। মহেন্দ্র সিং ধোনির জীবনী নিয়ে বানানো সিনেমা ব্যবসাসফল হয়েছিল।

সাজ সাদিকের টুইট। ছবি: টুইটার
সাজ সাদিকের টুইট। ছবি: টুইটার

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুতগতির বল করা শোয়েব এমনিতে সালমানের বড় ভক্ত। ৫৪ বছর বয়সী এ অভিনেতার সঙ্গে ২০১৬ সালে দুবাইয়ে দেখা হয়েছিল শোয়েবের। টুইটারে তখন সালমানের সঙ্গে ছবি দিয়ে শোয়েব লিখেছিলেন, 'দুবাইয়ে সালমানের সঙ্গে ভালো সময় কাটালাম। তাঁর ফাউন্ডেশন ভালো কাজ করছে।'

বর্তমানে ক্রিকেটারদের বায়োপিক বক্স অফিসে ভালো সাফল্য পাচ্ছে। কয়েক বছর আগে ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক ভালো সাড়া পেয়েছে। ১৯৮৩ সালের ভারতের বিশ্বকাপ জয়ী দলটি নিয়েও সিনেমা তৈরি হয়েছে। করোনাভাইরাসের কারণে যা এখনো মুক্তি পায়নি।