করোনায় 'বুড়ো' হয়ে গেছেন ধোনি

ধোনির এমন রূপ চমকে দিয়েছে সবাইকে। ছবি: জিভা ধোনি ইনস্টাগ্রাম
ধোনির এমন রূপ চমকে দিয়েছে সবাইকে। ছবি: জিভা ধোনি ইনস্টাগ্রাম
>কালো গোঁফ নয়, চমকে দিয়েছে ধোনির মুখের ওই ধূসর সব দাড়ি। খুব ভালো করে না দেখলে হয়তো চেনাতেই কষ্ট হতো যে এটা মহেন্দ্র সিং ধোনিরই  ভিডিও।

করোনাকালে সামাজিক যোগাযোগমাধ্যম একটি সুবিধা করে দিয়েছে। ফেসবুক আর ইনস্টাগ্রাম লাইভের সুবাদে তারকাদের নানা গোপন খবর জানা হয়ে যাচ্ছে ভক্তদের। প্রায় প্রতিদিন কোনো না কোনো বড় তারকা লাইভে আসছেন। নিজেদের মধ্যে গল্প করে ভক্তদের তৃপ্তি দিচ্ছেন। যেমন বাংলাদেশেই তামিম ইকবাল নিয়মিত সতীর্থদের সঙ্গে লাইভে আসছেন।

বিরাট কোহলি, রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার্স—সামাজিক যোগাযোগমাধ্যমে আবির্ভূত হওয়ায় বাদ নেই কেউ। একমাত্র মহেন্দ্র সিং ধোনিই আলাদা। নিজের অ্যাকাউন্ট থেকে শেষ কবে কোনো ছবি দিয়েছেন, মনে করাই কঠিন। নিজেকে একদম গুটিয়ে রেখেছেন তিনি। এ কারণেই সাক্ষী ধোনির সুবাদে এক পলকের জন্য তাঁর দেখা মিলতেই সবাই চমকে উঠেছেন। বিশ্বকাপজয়ী অধিনায়কের এ কী হাল! মুখে এক গাল দাড়ি। গোঁফের দেখাও মিলেছে। কিন্তু কালো গোঁফ নয়, চমকে দিয়েছে ধোনির মুখের ওই ধূসর সব দাড়ি। খুব ভালো করে না দেখলে হয়তো সাক্ষী ধোনির চেনাতেই কষ্ট হতো যে এটা মহেন্দ্র সিং ধোনিরই ভিডিও।


ধোনি সামাজিক যোগাযোগমাধ্যমে অনুপস্থিত থাকলেও তাঁর স্ত্রী ও কন্যা জিভা ধোনির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের মাধ্যমে নিয়মিত সবাইকে পরিবারের খবর জানান। নতুন এক ভিডিও পোস্ট করেছেন সাক্ষী। সেখানে দেখা গেছে, নিজের লনে মেয়ের সঙ্গে খেলছেন ধোনি। পুরো ভিডিওতে জিভার ওপরই ছিল পাদপ্রদীপের আলো। এক মুহূর্তের জন্য ফোকাসটা ধোনির কাছে গিয়েছিল। তখনই ভারিক্কি গড়নের ধূসর দাড়ির ধোনির দেখা মিলেছে। অথচ আইপিএল বাতিল হওয়ার আগেও চেন্নাই সুপার কিংসের অনুশীলনে সম্পূর্ণ ফিট দেখাচ্ছিল ধোনিকে।


প্রিয় তারকার এমন অবস্থা দেখে ধোনির ভক্তরা টুইটার ও ইনস্টাগ্রামে শঙ্কা প্রকাশ করছেন, তাহলে কি অবসরের সিদ্ধান্ত নিয়েই ফেলেছেন ধোনি? নাহলে নিজের ফিটনেসের দিকে এতটা বেখেয়াল কেন হবেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক!