করোনায় আক্রান্ত আশরাফুলের ক্রিকেটার বন্ধু

সাবেক ক্রিকেটার আশিক করোনায় আক্রান্ত। সংগৃহীত ছবি
সাবেক ক্রিকেটার আশিক করোনায় আক্রান্ত। সংগৃহীত ছবি

কাঁশির দমকে কথাই বলতে পারছেন না আশিকুর রহমান। করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আজ দুপুরে মুগদা হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৬ বছর বয়সী সাবেক এ ক্রিকেটার। তিনি মোহাম্মদ আশরাফুলের ঘনিষ্ট বন্ধু হিসেবেই ক্রিকেটাঙ্গনে বেশি পরিচিত। 

দুদিন আগে ফেসবুকে তামিম ইকবালের অনলাইন আড্ডায় জানা গিয়েছিল, বাংলাদেশ দলের সাবেক ওপেনার জাভেদ ওমর করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত। জাভেদ অস্বীকার করায় বিষয়টি নিয়ে এখনো ধোঁয়াশা আছে। তবে আশিক নিজেই নিশ্চিত করেছেন, তাঁর করোনা শনাক্ত হয়েছে।
একটা সময় বয়সভিত্তিক ক্রিকেটে খেলেছেন আশিক। বাংলাদেশ নারী দল ও বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগে কিছু দিন কাজ করেছেন ১৫টি প্রথম শ্রেণি ও ১৮টি লিস্ট 'এ' ম্যাচ খেলা এই ক্রিকেটার। ছয় দিন ধরে জ্বর-কাশিতে ভুগছিলেন আশিক। কাল জানতে পারেন, তিনি করোনা 'পজিটিভ'। আজ দুপুরে ভর্তি হয়েছেন মুগদা হাসপাতালে।

করোনা আক্রান্তের ব্যাপারে কথা বলতে গিয়ে কণ্ঠটা ধরেই এল আশিকের, 'জ্বর ছয় দিন ছিল, ঠিক হয়ে গেছে। তবে কাশিটা আছে। মনে হচ্ছে বুকে চাপ দিয়ে রেখেছে কেউ। মাঝে এলাকায় ত্রাণ বিতরণে যুক্ত হয়েছিলাম। সেখান থেকেই হয়েছে কিনা, বুঝতে পারছি না! খুদে ক্রিকেটারদের জন্য আমার আরও অনেক কাজ বাকি। আরেকটু বাঁচতে চাই।'