গোপন ভিডিও ছড়ানোর শঙ্কায় সাবেক আর্জেন্টাইন তারকা

আর্জেন্টিনার সাবেক তারকা এজেকিয়েল লাভেজ্জি। ছবি: এএফপি
আর্জেন্টিনার সাবেক তারকা এজেকিয়েল লাভেজ্জি। ছবি: এএফপি
>সাবেক আর্জেন্টাইন তারকা এজেকিয়েল লাভেজ্জির কিছু আপত্তিকর ছবি ও ভিডিও হ্যাকারদের খপ্পরে পড়েছে বলে জানা গেছে

কিছুদিন আগেই অবসরে গিয়েছেন পিএসজি ও আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ ফাইনাল খেলা সাবেক উইঙ্গার এজেকিয়েল লাভেজ্জি। কোথায় একটু সানন্দে অবসর কাটাবেন তা না, হ্যাকারদের খপ্পরে পড়ে মান-সম্মান নিয়েই টানাটানি পড়ে গেছে তাঁর!

ঘটনার শুরু কয়েকিদন আগে থেকে। ইনস্টাগ্রামে উটকো মেসেজ পাওয়া শুরু করেন লাভেজ্জি। দুটি আলাদা আলাদা ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে তাঁকে হুমকি দেয় হ্যাকাররা। লাভেজ্জির ব্যক্তিগত গোপনীয় আপত্তিকর কিছু ছবি ও ভিডিও তাদের কাছে আছে বলে জানানো হয়। প্রতিটি ছবি ও ভিডিওর বিনিময়ে অর্থ ক্ষতিপূরণ না দিলে সবকিছু ফাঁস করে দেওয়ার হুমকি দিয়েছে ওই হ্যাকাররা।

শুধু তাই নয়, লাভেজ্জির বান্ধবী নাতালিয়া বোর্গেসকেও একই হুমকি দিয়েছে হ্যাকাররা, জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম 'নাসিওন'। প্রতিটি ছবি ও ভিডিওর জন্য আলাদা আলাদা পাঁচ হাজার ডলার করে না দিল ওগুলো ফাঁস করে দেওয়া হবে জানিয়েছে হ্যাকাররা। অর্থাৎ প্রত্যেকটার জন্য প্রায় চার লাখ তের হাজার টাকা করে দিতে হবে লাভেজ্জিকে!

লা নাসিওন আরও জানিয়েছে, আইনের আশ্রয় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন লাভেজ্জি। এর মধ্যে আলাদা আলাদা দুটি মামলা করেছেন সাবেক পিএসজি ও নাপোলি তারকা।

আর্জেন্টিনার হয়ে ৫১ ম্যাচে নয় গোল করা লাভেজ্জি ২০১৪ বিশ্বকাপে কোচ আলেহান্দ্রো সাবেলার অন্যতম প্রধান অস্ত্র ছিলেন। পিএসজির হয়ে চারবার লিগ ও নাপোলির হয়ে একবার কোপা ইতালিয়া জিতেছেন।