তামিম চাননি তাঁর বিপক্ষে বিশ্ব একাদশে ভালো বোলার খেলুক

মজার এক কথা জানালেন তামিম। ফাইল ছবি
মজার এক কথা জানালেন তামিম। ফাইল ছবি

তামিম ইকবালের আমন্ত্রণে গতকাল রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে সরাসরি গল্প করেছেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়কের সঙ্গে বাংলাদেশের বর্তমান অধিনায়কের ৩৪ মিনিটের আড্ডাটি ছিল বেশ প্রাণবন্ত। মাঠ ও মাঠের বাইরের অনেক বিষয় নিয়ে আলাপ করেছেন দুই দেশের দুই ক্রিকেট তারকা।


শেষের দিকে এসে তাঁরা বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের ম্যাচ নিয়ে গল্প করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মার্চে ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তারকাবহুল ম্যাচটি। করোনাভাইরাসের সংক্রমণের কারণে যা এখন স্থগিত হয়ে আছে।


সেখানে বিশ্ব একাদশের নেতৃত্ব দেওয়ার কথা ছিল ডু প্লেসির আর এশিয়া একাদশের হয়ে খেলার কথা ছিল তামিমের। আড্ডার শেষ দিকে সে ম্যাচের কথাই কাল ডুপ্লেসিকে মনে করিয়ে দিয়েছেন তামিম, 'বিশ্ব একাদশের খেলা নিয়ে কথা বলি। যে দলটার নেতৃত্ব দেওয়ার কথা ছিল তোমার। সত্যি কথা বলতে সবাই সেই ম্যাচটির দিকে তাকিয়ে ছিল। যদিও এশিয়া একাদশের দলটি ভালো ছিল।'


আয়োজক দেশের জাতীয় দলের গুরুত্বপূর্ণ মুখ হিসেবে দুই দলের খেলোয়াড় বাছাইয়েই মতামতের সুযোগ ছিল তামিমের। দল গঠন করতে গিয়ে সে কিছুটা পক্ষপাতিত্ব করেছেন বলে মজার ছলে ডুপ্লেসিকে জানান তিনি, 'আসলে বিশ্ব একাদশের খেলোয়াড় নির্বাচনে আমিও সহায়তা করেছিলাম। আমাকে ভালো বোলারের কথা জিজ্ঞাসা করা হলে বলেছি প্রয়োজন নেই।'
তামিমের মজা বুঝতে পেরে ডুপ্লেসি হেঁসে উঠেন, 'তুমি কি 'এ ' না 'বি' দল গঠন করতে চেয়েছিলে!' মজা শেষেই তামিম নিশ্চিত করেছে করোনাকাল কেটে গেলেই ম্যাচটি আয়োজন করা হবে। এমন ম্যাচ প্রতি বছর হওয়ার উচিত বলেও মত দিয়েছেন ডুপ্লেসি।