কোহলিও হাজির হচ্ছেন তামিম 'শো'তে

এভাবেই কোহলির লাইভে আসার ঘোষনা দিয়েছেন তামিম। ছবি: ফেসবুক
এভাবেই কোহলির লাইভে আসার ঘোষনা দিয়েছেন তামিম। ছবি: ফেসবুক

সামাজিক যোগাযোগমাধ্যমের ২২ গজেও 'ছক্কা' মারছেন তামিম ইকবাল।

নামগুলো একবার দেখুন, ফাফ ডু প্লেসি, রোহিত শর্মা, বিরাট কোহলি...। শূন্যস্থানে ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকারের নাম যোগ হলেও অবাক হওয়ার কিছু নেই। দেশের সীমানা ডিঙিয়ে ক্রিকেটারদের পারষ্পারিক নৈকট্যের নমুনা পেশ করে চলেছেন 'উপস্থাপক' তামিম। হ্যাঁ, তারকা ক্রিকেটার তামিম এখন তারকা উপস্থাপকও।

কাল রাতেই নিজের অফিশিয়াল ফেসবুক পেজে বিরাট কোহলির সঙ্গে লাইভে আসার ঘোষণা দেন তামিম। ডু প্লেসি লাইভে আসার পরই ক্রিকেটপ্রেমীরা ধরে নিয়েছিলেন আরও বড় চমক হয়তো আসছে। রোহিত শর্মাকে লাইভে এনে তা উসকে দেওয়ার পর কোহলি নিশ্চিতভাবেই ‍উপস্থাপক তামিমের এখন পর্যন্ত সবচেয়ে বড় চমক।

নিজের অফিশিয়াল ফেসবুকে তামিম ঘোষণাটা দেন এভাবে, 'চমক, চমক!! বিরাট কোহলি এবং আমার সঙ্গে যোগ দিন, ১৮মে, সোমবার, রাত ১০টা ৩০ মিনিটে।' নিচে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ও ভারতীয় অধিনায়কের ছবি। সোনায় সোহাগা!

মুশফিকুর রহিমের সঙ্গে লাইভ দিয়ে ভক্তদের বিনোদন দেওয়ার শুরু করেন তামিম। করোনাভাইরাস মহামারির মধ্যে সবাইকে ক্রিকেটীয় বিনোদন দিয়ে চাঙা রাখার এই পথটা তামিম পেয়েছিলেন ঘরে বসে থাকার বিরক্তি থেকে। তামিমের লাইভ অনুষ্ঠানের উদ্দেশ শুনে সঙ্গে সঙ্গেই নাকি বিশ্বের তারকা ক্রিকেটরা লাইভে আসতে রাজি হয়ে যাচ্ছেন। এতে তামিমও বেশ অবাক।

কাল প্রথম আলোকে তিনি বলছিলেন, 'অবাক হচ্ছি সবার আগ্রহ দেখে। আমি যাকে বলছি সেই লাইভ করার কারণ শুনে রাজি হচ্ছে। এটা অনেক বড় সম্মান। কোহলিও তাই। তাঁকে বলতেই সে রাজি হয়ে গেল। কোহলির চেয়ে বড় কিছু তো আর হয় না। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেটার বলে কথা।' তামিম কথাতেই বোঝা যায় কোহলির বড় ভক্ত তামিম। লাইভ অনুষ্ঠানে নাকি কোহলির সাফল্যের পেছনের রহস্য গুলো জেনে নিতে চাইবেন তামিম।

ঘরে বসে থাকার একঘেঁয়েমি কাটাতে তাঁর লাইভ শো দেখার অপেক্ষায় থাকেন ক্রিকেটপ্রেমীরা। কাল রাতে তামিম কোহলিকে আনার ঘোষণা দেওয়ার পর পর তা ছেয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। আর তামিম উপস্থাপক হিসেবেও যে নজর কাড়ছেন সেই প্রশংসা কাল রাতে লাইভে করেছেন মুমিনুল হকও।

মুমিনুল, লিটন দাস, সৌম্য সরকার ও তাইজুল ইসলামের সঙ্গে কাল রাত ১০.৩০ মিনিটে লাইভ আড্ডা দেন তামিম। তাঁদের এই শো কাল রাত ৩টা পর্যন্ত দেখার সংখ্যা প্রায় ৬ লাখ। ৩৪ হাজার মন্তব্য ও শেয়ারসংখ্যা প্রায় ৩ হাজার ৮০০।