তামিম নিশ্চিত, তাঁর রেকর্ডগুলো ভাঙবেন লিটন-সৌম্যই

>

তামিমের ভবিষ্যদ্বাণী, তাঁর সব রেকর্ড ভেঙে দেবেন লিটন–সৌম্য।

বাংলাদেশ ক্রিকেটে ব্যাটিংয়ের অনেক রেকর্ডই ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের দখলে। কিন্তু তিনি মনে করেন তাঁর সেই রেকর্ডগুলো বেশিদিন টিকবে না। তামিম নিশ্চিত তাঁর রেকর্ডগুলো নিজের করে নেবেন লিটন দাস, সৌম্য সরকাররা।

গতকাল রাতে তামিমের নিয়মিত অনলাইন আড্ডার অতিথি ছিলেন সৌম্য, লিটন ও মুমিনুল হক। পরে লাইভে যোগ দেন তাইজুল ইসলামও। সেখানেই সৌম্য-লিটনের ব্যাপারে এমন মন্তব্য করেন তামিম।

স্বতঃস্ফূর্ত আড্ডার ফাঁকেই তামিম বলছিলেন, 'সত্যি কথা বলতে কি লিটন, আমি এখনও বললাম, তুই আর সৌম্য যে ধরনের খেলোয়াড়, এই রেকর্ডগুলো যদি কেউ ভাঙতে পারে, তোরাই ভাঙবি। আমার কথাটা ধরে রাখিস। সৃষ্টিকর্তা তোদের বিশেষ কিছু প্রতিভা দিয়েই বাংলাদেশে পাঠিয়েছে। হয়তো বা মাঝে মাঝে আমরা খুব তাড়াতাড়ি সমালোচনা শুরু করে দিই। কিন্তু তোরা যত বেশি খেলবি বাংলাদেশের হয়ে, তত বেশি রেকর্ড ভাঙবি। আজ থেকে ৭ বছর পর এসে বলিস, আমি এই কথাটা বলেছিলাম।'

তামিম কথাটা যে খুব ভুল বলেননি, তার ইঙ্গিত পাওয়া গেছে সম্প্রতি। ওয়ানডেতে তামিমের সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড নিজের করে নিয়েছেন লিটন। ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫৪ রানের ইনিংস খেলেছিলেন তামিম। গত মার্চে একই প্রতিপক্ষের বিপক্ষে তামিমকে ছাড়িয়ে যান লিটন। লিটনের ব্যাট থেকে আসে ১৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস।

গত বছর আবার তামিমের দ্রুততম টেস্ট সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসিয়েছিলেন সৌম্য। নিউজিল্যান্ডের হ্যামিল্টনে ৯৬ বলে সৌম্য তাঁর টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন। ২০১০ সালে লর্ডসে ৯৬ বলে সেঞ্চুরি করে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন তামিম। গতকালের লাইভে সৌম্য ও লিটনের দুটি স্মরণীয় ইনিংস নিয়েও কথাবার্তা হয়েছে যথেষ্টই।