এই অন্যরকম ঈদেও শুভেচ্ছা ফিফার, শোয়েবদের

ঈদের শুভেচ্ছা জানিয়ে এ ছবিটি টুইট করেছে ফিফা। ছবি: টুইটার
ঈদের শুভেচ্ছা জানিয়ে এ ছবিটি টুইট করেছে ফিফা। ছবি: টুইটার

ঈদ মানেই খুশির উপলক্ষ্য। স্বজনদের নিয়ে উৎসবের সুযোগ। কিন্তু এবারের ঈদ ঠিক জমছে না। করোনাভাইরাস মহামারির মধ্যে এবার ঈদ উল ফিতরে তেমন খুশির আমেজ নেই। তাই সাবধানে থেকে ঈদ পালনের পরামর্শ দিলেন শোয়েব আখতার।

পাকিস্তানের সাবেক পেসার ইংরেজিতে দুটি টুইট করেন ঈদ নিয়ে। প্রথম টুইটে তিনি লেখেন, 'সবাইকে ঈদ মোবারক। সারাজীবন যেভাবে ঈদ পালন করেছি এবারের ঈদ তেমন নয়। এটার জন্য সাবধানতা দরকার। দয়া করে সামাজিক দূরত্ব বজায় রাখুন, ঘরে থাকুন, নিরাপদ থাকুন।'
ঈদ নিজের ভাবনাটাও বুঝিয়ে দেন আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ডেলিভারির রেকর্ড গড়া এ পেসার। আরেক টুইটে তিনি লেখেন, 'মনে হচ্ছে না ঈদ পালন করছি। তবে জীবন কতটা অনিশ্চিত তা ভাবলে মনে হয়, স্বজনদের সঙ্গে এই যে প্রতিটি মুহূর্ত পাচ্ছি তার জন্য কৃতজ্ঞ থাকা উচিত।' পাকিস্তানে আজ ঈদ পালিত হচ্ছে।
ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানও ঈদের শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন, 'ঈদের এই খুশির দিনে সবাইকে এবং সবার পরিবারকে শুভেচ্ছা রইল। আশা করি খুশিতেই ঈদটা কাটবে। সৃষ্টিকর্তা সবার প্রার্থনা মঞ্জুর করুক এবং সব পরিবারে খুশি ছড়িয়ে দিক।'

ঈদ নিয়ে শোয়েব আখতারের টুইট। ছবি: টুইটার
ঈদ নিয়ে শোয়েব আখতারের টুইট। ছবি: টুইটার

ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার পক্ষ থেকেও টুইট করা হয়েছে। ঈদের শুভেচ্ছা জানিয়ে সংস্থাটির টুইট, 'ফিফায় সবার পক্ষ থেকে ঈদ মোবারক। বিশ্বের নানা প্রান্তে যে যেখানে ঈদ পালন করছে সবার প্রতি রইল ঈদ মোবারক।' বাংলাদেশে কাল পালিত হবে ঈদুল ফিতর।