সাকিবকে অপমান করায় নাইট রাইডার্সের সমালোচনা তিওয়ারির

আইপিএল জয়ে অবদান রাখার পরও সাকিবকে স্মরণ করেনি কলকাতা নাইট রাইডার্স।
আইপিএল জয়ে অবদান রাখার পরও সাকিবকে স্মরণ করেনি কলকাতা নাইট রাইডার্স।

কলকাতা নাইট রাইডার্স প্রথম আইপিএল শিরোপা জেতে ২০১২ সালে। ফাইনালে সাকিব আল হাসান ও মনোজ তিওয়ারি - দুই বাঙালি ক্রিকেটার কলকাতার জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। কিন্তু সম্প্রতি প্রথম আইপিএল শিরোপা জয়ের স্মৃতিচারণে দুই বাঙালির অবদান স্মরণ করতে ভুলে যায় ফ্র্যাঞ্চাইজিটি।

সামাজিক যোগাযোগমাধ্যমে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলা সেই ম্যাচে মানবিন্দর বিসলা, সুনিল নারাইন, ব্রেন্ডন ম্যাককালাম এবং ব্রেট লির অবদানকে স্মরণ করে দলটি। কিন্তু সাকিব ও তিওয়ারির নাম নেয়নি। বিষয়টি সহজভাবে নেননি তিওয়ারি।

সামাজিক যোগাযোগমাধ্যমে কড়া ভাষায় প্রতিবাদ করেন তিনি, 'আমার সঙ্গে আরও অনেকের অনেক স্মৃতি ও আবেগ আছে। এটি সারাজীবন থাকবে। কিন্তু আপনাদের টুইটে তো আমার ও সাকিবের নাম নেই। দুজনের কথা আপনারা ভুলে গেছেন। আমাদের নাম উচ্চারণ না করায় অপমানবোধ করছি। এ টুইট সব নাইট রাইডার্সের (হৃদয়ে) গেঁথে থাকবে? হতাশাজনক!'

সেদিন কলকাতার বিপক্ষে প্রথমে ব্যাট করে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৯০ রানের পাহাড় গড়ে চেন্নাই সুপার কিংস। ওভার প্রতি প্রায় ১০ রান রেট! সেখানে ৩ ওভার বল করে ২৫ রানে ১ উইকেটে নেন সাকিব। দিনের দ্বিতীয় সেরা বোলিং ফিগার ছিল সাকিবের।
বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার বিসলার ৮৯ আর জ্যাক ক্যালিসের ৬৯ রানে জয়ের ভিত পায় কলকাতা। কিন্তু শেষ মুহূর্তে দুজনই আউট হলে তিওয়ারি (৯*) ও সাকিব (১১*) মিলে ম্যাচ শেষ করে আসেন।