করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল শামি

করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছেন ভারতের ফাস্ট বোলার মোহাম্মদ শামি। ছবি: বিসিসিআই
করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছেন ভারতের ফাস্ট বোলার মোহাম্মদ শামি। ছবি: বিসিসিআই

একই দিনে দুটি ভিন্ন কারণে খবরের শিরোনাম হলেন মোহাম্মদ শামি। প্রথম শিরোনাম হয়েছেন তাঁর সাবেক স্ত্রীর কারণে। সাবেক স্ত্রী হাসিন জাহান তাঁর সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। যে ছবিতে মডেল হাসিন জাহানকে দেখা যায় অর্ধ নগ্ন অবস্থায়। একই দিন পরে শামি খবরে এসেছেন মহতী এক কাজের কারণে। করোনাভাইরাস মহামারির মধ্যে দুস্থ ব্যক্তিদের খাবার বিতরণ করে যাচ্ছেন ভারতের এ ফাস্ট বোলার।

করোনাভাইরাস মহামারির কারণে জারি করা লকডাউনে ভারতের বিভিন্ন প্রদেশে আটকে পড়েছে খেটে খাওয়া মানুষের দল। একটু সুযোগ হলেই তাঁরা যে যাঁর বাড়িতে ফিরছেন। ভারতের উত্তর প্রদেশ থেকে এমন অনেক শ্রমিকই নিজেদের বাড়িতে ফিরছেন। শামি এগিয়ে এসেছেন তাঁদের সাহায্যে। মহাসড়কে গিয়ে খাবার বিতরণ করছেন এসব মানুষদের। এর আগে আটকে পড়া শ্রমিকদের জন্য খাবারের ব্যবস্থা করেছেন ভারতের সাবেক ব্যাটসম্যান বীরেন্দর শেবাগও।

সম্প্রতি এমনই একটি ভিডিও নিজেদের ওয়েবসাইটে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের দেওয়া ভিডিওতে দেখা যায় শামি গ্লাভস ও মাস্ক পরে উত্তর প্রদেশের মহাসড়ক ২৪-এ খাবার বিতরণ করছেন। শুধু কি মহাসড়কে, শামি নিজের বাড়ি সাহশপুরেও একটি খাবার বিতরণ কেন্দ্র খুলেছেন। যেখানে প্রায় প্রতিদিনই খাবার বিতরণ করা হয় অন্য প্রদেশ থেকে জীবিকার সন্ধানে উত্তর প্রদেশে আসা অসহায় মানুষদের।

বিসিসিআই শামির এই কাজের প্রশংসা করেছে তাদের ওয়েবসাইটে দেওয়া এক বার্তায়, ‌'ভারত করোনার বিরুদ্ধে লড়াই করছে। শামি এই লড়াইয়ে এগিয়ে এসেছে। তিনি ২৪ নম্বর জাতীয় মহাসড়কে ঘরে ফিরতি মানুষদের খাবারের প্যাকেট ও মাস্ক দিয়ে সাহায্য করছেন। তিনি নিজের বাড়ির পাশেও একটি খাবার বিতরণ কেন্দ্র খুলেছেন।'

বিসিসিআই তাদের পোস্টে শামির মতো সবাইকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে আসার আহবান জানিয়েছে অন্যভাবে, ‌'এই লড়াই আমাদের সবার। আমরা এক সঙ্গে লড়ব।'