সন্তানদের জন্য 'আলাদিন' সাজলেন রোনালদো

সন্তানদের জন্মদিনে রোনালদো। ছবি: ইনস্টাগ্রাম
সন্তানদের জন্মদিনে রোনালদো। ছবি: ইনস্টাগ্রাম
>ভাগ্যিস তাঁর সন্তানদের জন্মদিন ছিল! না হয় রোনালদোর এমন রূপ দেখা যেত কী করে?

 হোম কোয়ারেন্টিনে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন রোনালদো। স্বাস্থ্যবিধি মেনে অবশেষে জুভেন্টাসের হয়ে অনুশীলন শুরু করলেও, অনুশীলনের বাইরে ঘরেই সময় কাটছে তাঁর। অন্তত সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টগুলো সেটাই বলে।


গতকাল যেমন, দেখা গেল দুই যমজ সন্তান ইভা আর মাতেও'র জন্মদিন উদযাপন করছেন এই পর্তুগিজ তারকা। এমনিতেই করোনার কারণে বাসার মধ্যে লোকসমাগম করে পার্টি করা সম্ভব না, তাই বলে কী নিজেরা নিজেরা পার্টি করতে পারবেন না নাকি? আর সে সুযোগটাই নিয়েছেন রোনালদো। দুই অবুঝ শিশুর মন রক্ষা করার জন্য নিজেরাই আয়োজন করেছিলেন 'ফ্যানসি ড্রেস পার্টি'র। অর্থাৎ, যেমন খুশি তেমন সাজো আরকি!

ইভা আর মাতেও আগামী ১২ তারিখে তিন বছরে পা দেবে। জুভেন্টাসের হয়ে নিজের ব্যস্ততার কারণেই কি না, তখন হয়তো সন্তানদের সঙ্গে এই মূহুর্তটা উদযাপন করতে পারবনে না রোনালদো। সামনেই এসি মিলানের বিপক্ষে কোপা ইতালিয়ার সেমিফাইনাল। সে ম্যাচের জন্য প্রস্তুতি নিতে হবে। তাই এক সপ্তাহ আগেই সন্তানদের জন্মোৎসবটা সেরে ফেললেন এই পর্তুগিজ কিংবদন্তি।

পার্টিতে রোনালদো নিয়েছিলেন ডিজনির বিখ্যাত চরিত্র আলাদিনের সাজ। রোনালদোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ ও দুই মেয়ে ইভা, আলানা-মার্টিনা সেজেছিলেন ডিজনির রাজকন্যাদের মতো। ওদিকে মাতেও সেজেছিল স্পাইডারম্যান। রোনালদোর বড় ছেলে ক্রিস্টিয়ানো জুনিয়র নিয়েছিল হাল্কের বেশ।

অনুষ্ঠানের একটা ছবি নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রোনালদো। ক্যাপশনে লিখেছেন, 'আমার দুই আদরের সন্তান ইভা ও মাতেওকে জন্মদিনের শুভেচ্ছা। পৃথিবীর সবকিছু দিয়ে আমি তোমাদের ভালোবাসি। গর্বিত পিতা আমি!'

এর আগে কোয়ারেন্টিনের মধ্যেই বাইরের মানুষজন বাড়িতে ডেকে এনে ভাগ্নি অ্যালিসিয়ার জন্মদিন উদযাপন করে সমালোচনার মুখে পড়েছিলেন রোনালদো। বাসার মধ্যেই অন্তত আঠার জন মানুষ নিয়ে সেদিন পার্টি করেছিলেন এই তারকা। পার্টিতে ছিলেন সদ্যই হৃদরোগে আক্রান্ত হয়ে সুস্থ হওয়া রোনালদোর মা দোলোরেস আভেইরো। সেই পার্টির এক ভিডিও ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে।

ফলে যা হওয়ার তাই হয়েছিল। শুরু হয়েছিল সমালোচনা। রোনালদোর কাণ্ডজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকে। তখন দেশে ছিল জরুরি অবস্থা, সে অবস্থায় এভাবে পার্টি একজন কীভাবে করতে পারেন, তা নিয়ে প্রশ্ন উঠেছিল। অবস্থা বেগতিক দেখে পরিস্থিতি শান্ত করার জন্য একটা ব্যাখ্যা দিয়েছিলেন রোনালদোর ভাগ্নি অ্যালিসিয়া। তাঁর মতে, নিজের ঘরে পার্টি করলে সমস্যা নেই, 'গোটা পরিবারই যখন কোয়ারেন্টিনে থাকে, তখন নিজেদের মধ্যে জন্মদিন উদ্‌যাপন করলে সমস্যা নেই।'

সেই ভুল থেকে শিক্ষা নিয়েই হয়তো রোনালদো এবার আসলেই পার্টিটা 'নিজেদের' মধ্যে সীমাবদ্ধ রেখেছেন!