শোয়েব জানালেন, ধর্ষণের অভিযোগ ভুল ছিল

শোয়েব আখতার। যখন ক্রিকেটার ছিলেন। ছবি: টুইটার
শোয়েব আখতার। যখন ক্রিকেটার ছিলেন। ছবি: টুইটার

খেলোয়াড়ি জীবনে ছিলেন গতি তারকা। জুটেছিল ‘ব্যাড বয়’ খেতাবও। বিতর্কের মধ্যেই থাকতেন শোয়েব আখতার। পাকিস্তানের সাবেক এই পেসারের বিরুদ্ধে ২০০৫ সালে উঠেছিল ধর্ষণের অভিযোগ। এত দিন পর শোয়েবের দাবি, ভুল করে তাঁর ঘাড়ে চাপানো হয়েছিল এই অভিযোগ।

হ্যালো অ্যাপ চ্যাট লাইভে শোয়েবের দাবি, ২০০৫ সালে অস্ট্রেলিয়া সফরে তাঁর দলের এক সতীর্থের সঙ্গে ‘ভুল বোঝাবুঝি’ হয়েছিল এক নারীর। এর জের ধরে ধর্ষণের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

শোয়েব বলেন, ‘তখন আমার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছিল। পাকিস্তান দলে আরেকজন খেলোয়াড়ের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছিল এক নারীর। খেলোয়াড়দের কর্মকাণ্ড চাপা দিয়েছিল পিসিবি।’পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) শোয়েব তখন বলেছিলেন, ‘ছেলেটার (খেলোয়াড়) নাম প্রকাশ না করার অনুরোধ করেছিলাম। আর অনুরোধ করেছিলাম, সেখানে শোয়েব ছিল না, এ কথাটা জানিয়ে দিতে। কারণ এটা ঘটার পর সবাই আমাকে সন্দেহ করেছিল।’

পিসিবি তখন এক বিবৃতিতে জানিয়েছিল, ফিটনেসের কারণেই ফিরিয়ে আনা হয়েছে শোয়েবকে। মেলবোর্নের ঘটনার সঙ্গে এর কোনো সংযোগ নেই। বক্সিং ডে টেস্টের জন্য মেলবোর্নের এক হোটেলে ছিল পাকিস্তান দল। সেখানে এ ঘটনা ঘটেছিল বলে তখন জানিয়েছিল সংবাদমাধ্যম।

সফর শেষে দলের কোনো খেলোয়াড়ের বিপক্ষে কোনো তদন্ত চালায়নি পিসিবি। শোয়েবের ভাষায়, পিসিবি বলেছিল ‘কোনো আনুষ্ঠানিক অভিযোগ না থাকায় এ নিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া যাচ্ছে না’।