লা লিগার দুয়ার খুলল ডার্বি দিয়ে

ছবি: লা লিগার ফেসবুক পেজ থেকে নেওয়া।
ছবি: লা লিগার ফেসবুক পেজ থেকে নেওয়া।

দূর থেকে দেখে মনে হবে গ্যালারি ঠাসা দর্শকে। কিন্তু চোখের দেখায় যে কখনো ভুল থাকে, সেটা সেভিয়া–রিয়াল বেতিসের ম্যাচ দেখে বিশ্বাস করতে হবে। ফেসবুক লাইভে গ্যালারির চেয়ারগুলো এমনভাবে দেখানো হয়, যেন সেখানে গায়ে গা লাগিয়ে দর্শক বসে আছে।

তিন মাসের বেশি সময় বন্ধ থাকা লা লিগা তার দুয়ার খুলেছে ডার্বি দিয়ে। বলের দখলে দুই দল প্রায় সমানে সমান লড়লেও আক্রমণে এগিয়ে স্বাগতিক সেভিয়া। তবে সেভিয়ার রক্ষণকেও বেশ কবার পরীক্ষায় ফেলেছেন বেতিস খেলোয়াড়েরা। করোনাকালের ধাক্কায় বন্ধ লা লিগা ফের শুরু হলো সেভিয়ার জয় দিয়ে। টেবিলের নিচে থাকা বেতিসকে ২–০ গোলে হারাল বার্সা–রিয়ালের পরের অবস্থানে থাকা সেভিয়া। 

প্রথমার্ধে বলের দখলে বেতিস খানিকটা এগিয়ে ছিল। কিন্তু গোলমুখে শট নিতে ব্যর্থ হয়েছে বারবার। যদিও প্রথমার্ধে সুযোগ হাতছাড়া করে সেভিয়া। ওকাম্পাসের শট গোলের মুখ দেখেনি, ব্যর্থ হয় কাউন্ডি আর ডি ইয়ংয়ের নেওয়া হেডও।

দ্বিতীয়ার্ধে সেভিয়া খানিকটা নড়চড়ে বসে। বেতিসের দুর্বল রক্ষণের সুযোগ নেয় বারবার। ৫৬ মিনিটে ওকাম্পাস পেনাল্টি থেকে গোল করেন। কর্নার থেকে পাওয়া বলে হেড করেন ওকাম্পাস বল দখল নিতে যাও ডি ইয়ংকে ফাউল করে বসেন বার্তা। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ভিএআর চেকেও রেফারির সিদ্ধান্তই বহাল থাকে। ওকাম্পাসের নিখুঁত পেনাল্টি শটে জাল খুঁজে নেয় বল। ১–০ ব্যবধানে এগিয়ে থেকে অতিথিদের আরও চেপে ধরে সেভিয়া। সেভিয়ার আক্রমণ সামলাতে গিয়ে ভুল করে বসা বেতিস দ্বিতীয় গোল হজম করে ম্যাচের ৬২ মিনিটে। এই গোলেও অবদান রাখেন ওকাম্পাস। কর্নার থেকে পাওয়া বলে দুর্দান্ত ব্যাকহিল করেন ওকাম্পাস। হাওয়ায় ভাসা বলে মাথা ছুঁইয়ে দিয়ে বাকি কাজ সেরে নেন ফার্নান্দো।