হারিসকে করোনায় ধরেনি, আমির অপেক্ষায় সন্তানের

মোহাম্মদ আমির ও হারিস সোহেল। ছবি: এএফপি
মোহাম্মদ আমির ও হারিস সোহেল। ছবি: এএফপি

আগস্ট-সেপ্টেম্বরে তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। করোনাভাইরাস পরবর্তী নিজেদের এই প্রথম সিরিজে মোহাম্মদ আমির ও হারিস সোহেলকে পাচ্ছে না পাকিস্তান। ব্যক্তিগত কারণে সফর থেকে নাম তুলে নিয়েছেন দুজন।

সামাজিক যোগাযোগমাধ্যমে গুঞ্জন চলছে, করোনাং সংক্রমিত হওয়ার ভয়েই ইংল্যান্ড সফরে যাচ্ছেন না আমির ও হারিস। এমন কথাও উঠেছে, বাঁ হাতি ব্যাটসম্যান হারিস নাকি কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তরফ থেকে বিষয়টি উড়িয়ে দেওয়া হয়েছে।

ক্রিকেট পাকিস্তানে প্রকাশিত প্রতিবেদনে পিসিবির মূখপাত্রের উদ্ধৃতি ব্যবহার করা হয়েছে, 'সোহেলের পরিবার কোভিড-১৯ ভাইরাস সংক্রমণ নিয়ে চিন্তিত। এ কারণে সে সফর থেকে নাম প্রত্যাহার করেছে। দ্বিতীয় সন্তানের জন্মের সময় পাশে থাকতে যাচ্ছেন না আমির।'

খেলা শুরুর কয়েক সপ্তাহে আগে ইংল্যান্ডে পৌঁছাবে পাকিস্তান দল। সেখানে কোয়ারেন্টিন পর্ব শেষ করবে তাঁরা। মোট ২৮জনের দল ও ১৪জন সাপোর্ট স্টাফ পাঠাবে পাকিস্তান। সব মিলিয়ে প্রায় দুই মাসের মতো থাকতে হবে ইংল্যান্ডে। সিরিজের সূচি এখনো ঘোষণা না করা হলেও বোঝা যাচ্ছে খেলা মাঠে গড়াবে।

সংবাদমাধ্যম জানিয়েছে, জাতীয় দলের সফরে সাধারণত পরিবারকে কাছে পেতে চান সোহেল। গত বিশ্বকাপে পিসিবি এ জন্য তাঁকে বিশেষ অনুমতিও দিয়েছিল। এবার ইংল্যান্ড সফরে দীর্ঘদিন পরিবার থেকে দূরে থাকার ঝুঁকি নিতে চাননি তিনি। এ মাসের শেষ দিকে দেশ ছাড়ার কথা পাকিস্তান দলের।