বসার ঘরে সুন্দর সোফা রাখতে চান না তিনি

সুলশার নিজের পছন্দের কথা জানিয়ে দিলেন। ছবি: টুইটার
সুলশার নিজের পছন্দের কথা জানিয়ে দিলেন। ছবি: টুইটার
>চিলির উইঙ্গার আলেক্সিস সানচেজকে দলে রাখার কোনো ইচ্ছাই নেই ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গুনার সুলশারের

বেশি নয়, মাত্র দুই বছর আগের কথা।


চিলিয়ান উইঙ্গার অ্যালেক্সিস সানচেজের সঙ্গে তখন ইংলিশ আর্সেনালের চুক্তির ছয় মাস বাকি। নিজেদের সবচেয়ে ভালো খেলোয়াড়কে দলে রাখার জন্য লন্ডনের ক্লাবটা তখন সবকিছু করতে রাজি। কিন্তু সানচেজ থাকতে চাইলে তো? আর্সেনালে থাকলে শিরোপা জেতা সম্ভব না জেনে সানচেজ তখন ক্লাব ছাড়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবগুলো ঘুরছিল তাঁর পেছনে। শেষমেশ পেপ গার্দিওলা সিটিতে না গিয়ে হোসে মরিনহোর ইউনাইটেডে যাওয়াটা শ্রেয় মনে করলেন। সবাই ভেবে নিল, শিরোপা জয়ের পথে বেশ বড় এক ধাপ এগিয়ে গেল ইউনাইটেড।


সেখান থেকেই সানচেজের পতনের শুরু। যে ফর্মে মুগ্ধ হয়ে মরিনহো সানচেজকে দলে এনেছিলেন, সে ফর্মের ছিটেফোঁটাও ইউনাইটেডের জার্সি গায়ে দেখাতে পারেননি এই চিলি তারকা। ইউনাইটেডের নতুন কোচ ওলে গুনার সুলশারও টাকা দিয়ে সাদা হাতি পুষতে চাননি। ফলাফল, ব্যর্থ দেড় বছর কাটিয়ে সানচেজ ধারে যোগ দিয়েছিলেন ইন্টার মিলানে।


সেখানেও দুর্ভাগ্য পিছু ছাড়েনি। দুই ম্যাচ খেলতে না খেলতেই আবারও চোটে পড়লেন। বাকি মৌসুম আর খেলা হলো না। ইন্টারে ভালো খেলে ইউনাইটেড কোচের মন জয় করতে চেয়েছিলেন, সে আশায় গুড়ে বালি। এখন ইউনাইটেড কোচ ওলে গুনার সুলশার জানিয়েছেন, সানচেজকে দলে রাখার ইচ্ছে নেই তাঁর।


সানচেজ ভালো খেলোয়াড়, এ বিষয়ে কোনো সন্দেহ নেই সুলশারের। কিন্তু তাঁর পরিকল্পনার সঙ্গে সানচেজ যান না বলেই মনে হচ্ছে সুলশারের, ‘অবশ্যই আমাদের দলে ভালো খেলোয়াড়ের জায়গা আছে। দেখা যাক মৌসুম শেষ হওয়ার পর স্কোয়াডের অবস্থা কেমন থাকে। আমার ব্যক্তিগত মত হলো, আমাদের স্কোয়াডটি যথেষ্ট ভালো। আমার মনে হয় এই স্কোয়াড নিয়ে আমি বিশেষ কিছু অর্জন করতে পারব। তবে অনেক সময় নিজের বসার ঘর সাজানোর জন্য সুন্দর সোফা কেনা হলেও পরে দেখা যায় ঘরের বাকি আসবাবের সঙ্গে সেটা ঠিক যাচ্ছে না।’


ইঙ্গিত পরিষ্কার, নিজের বসার ঘরে সানচেজের মতো ‘সুন্দর সোফা’ চাইছেন না সুলশার!