তিন দিনে দুবার করোনা পরীক্ষা করে ইংল্যান্ড যাবে পাকিস্তান

২০১৭ সালের সুখস্মৃতিকে পুঁজি করে ইংল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান। ছবি: পিসিবি টুইটার
২০১৭ সালের সুখস্মৃতিকে পুঁজি করে ইংল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান। ছবি: পিসিবি টুইটার

২৮ জুন ইংল্যান্ড সফরের বিমানে চড়বে পাকিস্তান ক্রিকেট দল। নিশ্চিত করে জানিয়ে দেওয়া হয়েছে এ খবর। ক্রিকেটার ও দলসংশ্লিষ্ট সব কর্মকর্তার স্বাস্থ্য পরীক্ষা করেই তবে উড়াল দেওয়ার চিন্তা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। আর সেটা নিশ্চিত করতে তিন দিনে দুবার করোনা পরীক্ষা করা হবে সফরসংশ্লিষ্ট সবার।

আগামী সোমবার প্রথম স্বাস্থ্য পরীক্ষা দেবেন সবাই। দ্বিতীয় পরীক্ষা নেওয়া হবে বুধবার। ইংল্যান্ডের পথে উড়াল দেওয়ার জন্য লাহোরে সবাই হাজির হলেই সে পরীক্ষা করা হবে।। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক সূত্র এমনটাই জানিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার বরাতে জানা যায়, পিসিবির সূত্র জানিয়েছে, ‘প্রথম পরীক্ষা খেলোয়াড় ও কর্মকর্তাদের বর্তমান শহরেই নেওয়া হবে। বুধবার সব খেলোয়াড় লাহোরে হাজির হবেন। একটা পাঁচ তারকা হোটেলের একটি জৈব-নিরাপদ ফ্লোর ভাড়া করা হয়েছে তাঁদের জন্য। ভাড়া করা বিমানে করে ইংল্যান্ডে যাওয়ার আগে সেখানেই আইসোলেশনে থাকবে ক্রিকেটাররা।’ লাহোরে হওয়া করোনা পরীক্ষা বা তার আগের পরীক্ষাতেই যদি কারও করোনা ধরা পড়ে, তবে সেই ক্রিকেটার বা কর্মকর্তার যাত্রা বাতিল হবে।

সেই সূত্রের দাবি, এই দিকের কথা মাত্রায় রেখেই নাকি বিকল্প খেলোয়াড়দের কথা চিন্তা করে রেখেছে পিসিবি, ‘বোর্ড এ কারণেই সফরের জন্য রিজার্ভ খেলোয়াড়দের তালিকা দিয়ে রেখেছে।’ এরই মধ্যে নিরাপত্তার স্বার্থে ক্রিকেটারদের স্ত্রী-পরিবারকে সফরে নেওয়া হচ্ছে না। ৩ টেস্ট, ৩ টি-টোয়েন্টির এই সফরে ইংল্যান্ডে পৌছে ডার্বিশায়ারে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবে পাকিস্তান দল।