দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে ৭ জনের করোনা

করোনার থাবা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটেও। ফাইল ছবি
করোনার থাবা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটেও। ফাইল ছবি

করোনাভাইরাস মহামারির প্রকোপ ধীরে ধীরে ক্রিকেটার এবং ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিদের ওপরও পড়তে শুরু করেছে। পাকিস্তান জাতীয় দলের তিন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। এবার জানা গেল, দক্ষিণ আফ্রিকান ক্রিকেটেও ৭ জন করোনা পজিটিভ।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) কাল জানিয়েছে, তাদের ক্রিকেট সংশ্লিষ্ট ৭ জন করোনা পজিটিভ। সবাই যখন দ্রুত খেলা ফেরানোর কথা ভাবছে এ খবর তাদের সিদ্ধান্তে বড় প্রশ্ন তৈরি করল। প্রোটিয়া ক্রিকেটও খেলা দ্রুত মাঠে ফেরানোর কথা ভাবছে। সিএসএ ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জ্যাক ফল জানান, কমপক্ষে ১০০ জনকে করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরাও আছেন।

ফলের মতে '১০০ জনের মধ্যে আক্রান্তসংখ্যা ৭ জন আসলে অনেক কম।' সিএসএ চিকিৎসা ও নৈতিকতা নীতি মেনে আক্রান্তদের নাম ঠিকানা তিনি প্রকাশ করেননি। গত মার্চে লকডাউনে চলে যায় প্রোটিয়া ক্রিকেট। এরপর খেলা ফেরাতে তোড়জোর শুরু হলেও এ ঘটনা নিশ্চিতভাবেই পিছিয়ে দিল প্রোটিয়া ক্রিকেটকে।

তিন দলের একটি ম্যাচ খেলাতে চেয়েছিল সিএসএ। কিন্তু সরকারের সায় না থাকায় তা হচ্ছে না। ফল জানিয়েছেন, এ টুর্নামেন্টের নতুন তারিখ ধার্য হয়নি। পৃথিবীতে ৯০ লাখের বেশির মানুষ এখন করোনায় আক্রান্ত। বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিও করোনায় আক্রান্ত।