জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ পেছাল অস্ট্রেলিয়া

আগস্টে দেখা যাবে না এমন কিছু। ছবি: টুইটার
আগস্টে দেখা যাবে না এমন কিছু। ছবি: টুইটার

জিম্বাবুয়ের সঙ্গে আগস্টে তিন ওয়ানডের সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। ধীরে ধীরে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি হওয়ায় এ সিরিজ নিয়ে আশাও জেগেছিল। কিন্তু আজ ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে সিরিজ পেছানোর ঘোষণা দিয়েছে।

অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলে সিরিজের ম্যাচগুলো আয়োজনের কথা ছিল। ৯ আগস্ট ও ১২ আগস্টের ম্যাচের ভেন্যু ঠিক না হলেও ১৫ আগস্টের সিরিজের শেষ ম্যাচ টাউনসভিলে হওয়ার কথা ছিল। কিন্তু নতুন করে ভাইরাসে সংক্রমণ বাড়ায় আজ মঙ্গলবার সিরিজটি পেছানোর ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড।

বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, দুই বোর্ডের সম্মতিতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং এ ব্যাপারে নতুন কোনো দিনক্ষণ পরে ঠিক করা হবে। বোর্ডের নিক হকলি জানান, 'এ সিরিজ পেছানোর কারণে দুই পক্ষই হতাশ। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে ক্রিকেট বুঝতে পেরেছে খেলোয়াড়, ম্যাচ অফিশিয়াল, স্বেচ্ছাসেবী এবং আমাদের সমর্থকদের ভালোর কথা চিন্তা করলে এটাই সবচেয়ে সঠিক ও যুগোপযোগী সিদ্ধান্ত।'

অস্ট্রেলিয়া সর্বশেষ কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেছে ১৩ মার্চ। দর্শকহীন স্টেডিয়ামকে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজের শুভসূচনা করেছিল দলটি। কিন্তু করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার আগেই দেশে ফেরার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। তাই অসমাপ্ত অবস্থায় শেষ হয় সে সিরিজ।

সেপ্টেম্বরে অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানানোর কথা জানিয়ে রেখেছে ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড।