'নেগেটিভ' হাফিজরা যাচ্ছেন ইংল্যান্ডে

করোনা নেই, এটা প্রমাণ করেছেন হাফিজ-রিয়াজরা। ফাইল ছবি
করোনা নেই, এটা প্রমাণ করেছেন হাফিজ-রিয়াজরা। ফাইল ছবি

শেষ হাসিটা হাসলেন মোহাম্মদ হাফিজ আর ওয়াহাব রিয়াজই। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নেওয়া প্রথম করোনা পরীক্ষায় 'পজিটিভ' হওয়ার পর সে ফল বিশ্বাস করেননি দুজন। নিজেরা পরীক্ষা করিয়ে জানিয়েছেন নিজেদের সুস্থ থাকার খবর। এ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড ক্ষুব্ধ হলেও হাফিজরাই সঠিক প্রমাণিত হলেন। বোর্ডের নেওয়া পরের দুই পরীক্ষাতেই করোনা হয়নি বলেই ফল এসেছে হাফিজদের।

প্রাথমিকভাবে স্থানীয়ভাবে করোনা পরীক্ষা করা হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ডাক পাওয়া খেলোয়াড়দের। সে পরীক্ষায় দশজন কোভিড-পজিটিভ হয়েছিলেন। কিন্তু লাহোরে পিসিবির নেওয়া দ্বিতীয় পরীক্ষায় আবার নেগেটিভ হয়েছে এঁদের ছয়জন। কিন্তু ততক্ষণে দেরি হয়ে গেছে। দুটি পরীক্ষায় নেগেটিভ না হওয়ায় শনিবার ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হতে পারেননি এই ছয়জন।

গতকাল সোমাবার আবার পরীক্ষা করা হয় হাফিজ, রিয়াজ, মোহাম্মদ হাসনাইন, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান ও শাদাব খানের। ছয়জন দ্বিতীয় দফায়ও করোনামুক্ত বলে প্রমাণিত হয়েছেন। ফলে তাঁদের আর ইংল্যান্ডে যাওয়ার পথে কোনো বাধা নেই। সপ্তাহের শেষেই এই ছয়জনকে ইংল্যান্ড সফরের দলে যোগ দেওয়ার জন্য পাঠানো হবে।

আগস্টে অনুষ্ঠিত তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টির জন্য এরই মাঝে দুজন বিকল্পসহ ২০জনকে ইংল্যান্ডে পাঠিয়েছে পাকিস্তান। এই ২০ খেলোয়াড় ও ১১ কর্মকর্তার করোনা পরীক্ষা করা হয়েছে ইংল্যান্ডেও।