শ্বশুরের শেষকৃত্যে অংশ নেওয়ায় চাকরি যাচ্ছে না তাঁর

ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স। ছবি: টুইটার
ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স। ছবি: টুইটার

ইংল্যান্ডে শ্বশুরের শেষকৃত্যে অংশ নিয়েছিলেন ফিল সিমন্স। এই করোনাকালে যেটা উচিত হয়নি বলে মনে করছেন অনেকেই। যদিও এরপর থেকে ওল্ড ট্রাফোর্ডে এক হোটেলে নিজেকে আলাদা রাখছেন ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ। কিন্তু বার্বাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কন্ডে রাইলি বিষয়টি মোটেও ভালো চোখে দেখেননি। তিনি সিমন্সকে ‘তাৎক্ষণিক ছাঁটাই’ করার দাবি তোলেন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) অবশ্য অনড়। তারা জানিয়েছে, কোচের দায়িত্বে থাকছেন সিমন্সই। যদিও বার্বাডোজ অ্যাসোসিয়েশন প্রধান কন্ডে রাইলির দাবি, করোনা মহামারির মধ্যে শেষকৃত্যে অংশ নিয়ে ‘অবিবেচনাপ্রসূত এবং অপরিণামদর্শী’ কাজ করেছেন সিমন্স। এদিকে বোর্ড বলছে, সিমন্সকে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল।

সিডব্লিউআই সভাপতি রিকি স্কেরিট বলেন, ‘যা কিছুই আলোচনা হোক না কেন, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটভক্তদের নিশ্চিত করতে চাই, সিমন্সের প্রতি ক্রিকেট বোর্ডের পূর্ণ সমর্থন আছে। নয় মাস আগে সে খুব কঠিন এক নির্বাচনপ্রক্রিয়ার মধ্য দিয়ে গেছে। এ কাজে সে-ই আমাদের সেরা লোক।’

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার সিমন্স এর মধ্যে দুবার কোভিড-১৯ পরীক্ষা করিয়ে নেগেটিভ ফল পেয়েছেন। তৃতীয় পরীক্ষায়ও একই ফল পেলে দলের সঙ্গে যোগ দিতে পারবেন। ৫৭ বছর বয়সী সিমন্স জানিয়েছেন, পরিবারের দুর্দিনে সঙ্গে থাকা ভীষণ জরুরি ছিল বলেই তিনি গিয়েছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্টের সিরিজ সামনে রেখে দলের প্রস্তুতিতে তা কোনো ব্যাঘাত ঘটাবে না।