শরীর খারাপ লাগায় নিজেকে 'বন্দী' করলেন কারেন

করোনার উপসর্গ দেখা দেওয়ায় দল থেকে নিজেকে আলাদা করে রেখেছেন ইংলিশ ক্রিকেটার স্যাম কারেন। ফাইল ছবি
করোনার উপসর্গ দেখা দেওয়ায় দল থেকে নিজেকে আলাদা করে রেখেছেন ইংলিশ ক্রিকেটার স্যাম কারেন। ফাইল ছবি

বুধবার রাত থেকেই শরীরটা ভালো যাচ্ছে না স্যাম কারেনের। বিপদ আন্দাজ করে তিনি নিজেকে বন্দী রেখেছেন এজিয়েস বোল স্টেডিয়ামের কামরায়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রস্তুতি হিসেবে নিজেদের মধ্যে ভাগ হয়ে গা গরমের ম্যাচ খেলছে ইংল্যান্ড দল। অলরাউন্ডার কারেন ব্যাটিংয়ে ১৫ রান করলেও ম্যাচে আর অংশ নেননি। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) বিবৃতি অনুযায়ী, 'রাতে অসুস্থতা ও ডায়রিয়াতে ভুগেছেন' কারেন।

তবে ইসিবির বিবৃতিতে যোগ করা হয়, কাল একটু ভালো বোধ করেছেন ২২ বছর বয়সী এ বাঁ হাতি পেসার। কিন্তু গা গরমের ম্যাচে আর তিনি মাঠে নামবেন না। এ মুহূর্তে কারেনের দেখাশোনা করছেন ইংল্যান্ড দলের চিকিৎসক মার্ক উদারস্পুন। করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ব্যক্তিগত সুরক্ষা পোশাক পরে কারেনের দেখা শোনা করছেন তিনি। এর মধ্যে কারেনের কোভিড-১৯ পরীক্ষাও করা হয়েছে।

অ্যাগাস বোলে জীবাণুমুক্ত পরিবেশে গা গরমের ম্যাচ খেলছে ইংল্যান্ড। তাদের অনুশীলনও হয়েছে জীবাণুমুক্ত পরিবেশে যেখানে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি কম। তবে কারেনের শরীরে ভাইরাসের সংক্রমণ হয়েছে কি না তা এখনো নিশ্চিত না।

করোনা সংক্রমণের জন্য দীর্ঘদিন ক্রিকেটের বাইরে ছিলেন কারেন। প্রস্তুতি ম্যাচে তিনি বলও করতে পারেননি। এর মধ্যে অসুস্থ হওয়ায় আগামী সপ্তাহে প্রথম টেস্ট খেলতে পারবেন কি না তা নিয়ে সংশয় আছে। আজ তাঁর কোভিড-১৯ পরীক্ষার ফল পাওয়ার কথা। পজিটিভ হলেও ইসিবি তা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে না বলে ধারণা সংবাদমাধ্যমের। আপাতত ৭ দিনের জন্য 'আইসোলেশন'-এ থাকতে হবে কারেনকে।