সুখবর পেল ইংল্যান্ড, করোনা হয়নি কারেনের

করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন স্যাম কারেন। ফাইল ছবি
করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন স্যাম কারেন। ফাইল ছবি

পাঁচ দিন পর টেস্ট শুরু ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের। সারা বিশ্বের ক্রিকেট ভক্তরা অধীর আগ্রহে চেয়ে আছেন সাউদাম্পটনের সেই টেস্ট দেখতে। সেই মার্চের পর যে আর দেখা হয় নি আন্তর্জাতিক ক্রিকেট। তবে সেই ম্যাচের ওপর কালো ছায়া ফেলেছিল ইংলিশ অলরাউন্ডার স্যাম কারেনের অসুস্থতা। করোনা হতে পারে এই সন্দেহে নিজেকে আলাদা করে ফেলেছিলেন দলের বাকিদের কাছ থেকে, করিয়েছিলেন করোনা পরীক্ষাও। সেই পরীক্ষার ফল এসেছে, তাতে স্বস্তি ফিরেছে ইংল্যান্ড দলে। করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন ২২ বছর বয়সী কারেন।

কারেনের করোনা ধরা পড়লে মুশকিলই হতো। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রস্তুতি হিসেবে নিজেদের মধ্যে ভাগ হয়ে গা গরমের ম্যাচ খেলছে ইংল্যান্ড দল। সেই ম্যাচে ব্যাটিং করার পরই অসুস্থ হন কারেন। তিনি করোনা পজিটিভ হলে তাঁর সংস্পর্শে আসা খেলোয়ারদের যে আইসোলেশনে যেতে হতো।

কাল রাতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) জানিয়েছিল 'অসুস্থতা ও ডায়রিয়াতে ভুগেছেন' কারেন। তবে ইসিবির বিবৃতিতে এটাও বলা হয়, কাল একটু ভালো বোধ করেছেন ২২ বছর বয়সী এ বাঁ হাতি পেসার। কিন্তু গা গরমের ম্যাচে আর তিনি মাঠে নামবেন না। কারেনের দেখাশোনা করা ইংল্যান্ড দলের চিকিৎসক মার্ক উদারস্পুন করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ব্যক্তিগত সুরক্ষা পোশাক পরে ছিলেন।

ভয়টা শেষ পর্যন্ত দূর হলো।