লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা

হাততালি না দিয়ে দাঁড়িয়ে আছেন বার্নার্দো সিলভা (গ্লাস হাতে মাঝে)। ছবিঃ টুইটার
হাততালি না দিয়ে দাঁড়িয়ে আছেন বার্নার্দো সিলভা (গ্লাস হাতে মাঝে)। ছবিঃ টুইটার
>লিভারপুলকে গার্ড অব অনার দেওয়ার সময় হাততালি দেননি সিটির বার্নার্দো সিলভা। তাঁর এই আচরণে খেপেছেন লিভারপুল সমর্থকেরা

কোনো বাধ্যবাধকতা না থাকলেও শিরোপাজয়ী প্রতিপক্ষকে গার্ড অব অনার জানানোটা এক ধরনের রীতিতে পরিণত হয়েছে। ইংলিশ লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে যে গার্ড অব অনার দেওয়া হবে সেটা আগেভাগেই জানিয়ে দিয়েছিলেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা। চ্যাম্পিয়ন হওয়ার পর কাল রাতে প্রথম মাঠে নেমে উষ্ণ অভিনন্দনই পেয়েছিল লিভারপুল। সিটির খেলোয়াড়েরা টানেল থেকে বেরিয়ে দুই পাশে দাঁড়িয়ে গিয়েছিলেন। লিভারপুলের খেলোয়াড়েরা মাঠে ঢোকার সময় হাততালি দিয়ে অভিনন্দন জানান তারা।

কিন্তু মন থেকে হয়তো সবাই এমন আয়োজনে প্রস্তুত ছিল না। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে ঐতিহ্যবাহী এই গার্ড অব অনারের সময় হাতে তালি দেননি সিটির খেলোয়াড় বার্নার্দো সিলভা। ভিডিওতে দেখা গেছে, ওই সময় ম্যান সিটির অন্য ফুটবলারেরা হাততালি দিলেও সিলভা পানির বোতল থেকে বারবার পানি খাচ্ছিলেন। এমনকি লিভারপুলের সব খেলোয়াড় মাঠে ঢোকার আগেই মাঠ ছেড়ে চলে যেতে দেখা যায় পর্তুগিজ প্লে মেকারকে।

আর এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতেই লিভারপুল সমর্থকেরা বেশ চটেছে। এক সমর্থক টুইট করেছেন এভাবে, 'এটা কি অখেলোয়াড়সুলভ আচরণ না? বার্নার্দো সিলভা তার বাকি সতীর্থদের মতো গার্ড অব অনারের সময় হাতে তালি দেয়নি। এমনকি লিভারপুলের খেলোয়াড়েরা পাশ দিয়ে হেটে যাওয়ার সময় তার কাপ থেকে পানি খাচ্ছিল সে।' আরেক সমর্থক লিখেছে, ' সে যা করেছে তাতে অবাক হওয়ার কিছু নেই।' অন্য এক সমর্থক লিখেছেন বার্নার্দোর এই আচরণ যেন সিটির অনুভূতির প্রতিফলন, 'বার্নার্দো সিলভা যা কিছু করেছে সত্যি সেটা দেখে আমাদের মনে হয়েছে ওটা ওদের খুব আহত করেছে।'