ইউনাইটেডের দুই ভরসা একসঙ্গে চোটে?

পল পগবা ও ব্রুনো ফার্নান্দেজ। ছবি: টুইটার
পল পগবা ও ব্রুনো ফার্নান্দেজ। ছবি: টুইটার
>পল পগবা ও ব্রুনো ফার্নান্দেজ–ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডের দুই মূল ভরসা একইসঙ্গে চোটে পড়েছেন বলে শোনা গেছে

ম্যানচেস্টার ইউনাইটেডের সবচেয়ে সৃষ্টিশীল খেলোয়াড় কে? সবাই একবাক্যে হয়তো বলবেন ফরাসি তারকা পল পগবার নাম। গত জানুয়ারি থেকে যদিও এই প্রশ্নের জবাবে অনেকে পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নান্দেজেরও নাম নেন।


এ দুজনের ওপর ভর করে শিরোপা না হোক, অন্তত চেলসি-লেস্টারকে টপকে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে পারবে দল, এমনটাই আশা সমর্থকদের। বহুদিন ধরে ইউনাইটেডের খেলায় যে সৃষ্টিশীলতার অভাব দেখা যাচ্ছিল, এই দুজনের কল্যাণে সেটা মিটবে, এমনটাই ভাবা হচ্ছিল। দুই সপ্তাহ ধরে ইউনাইটেডের মূল একাদশে এ দুজন খেলছেন, আর তাঁদের খেলা দেখে ইউনাইটেড সমর্থকেরা আশাবাদী হওয়ার উপকরণও পেয়েছেন অনেক। ব্রাইটনের বিপক্ষে শেষ ম্যাচের যেমন, ব্রুনো ফার্নান্দেজ গোল করেছেন দুটি, পল পগবা গোল সহায়তা করেছেন একটি।

ইংলিশ দৈনিক ডেইলি মিররের খবর সত্যি হলে সে আশায় এর মধ্যেই গুড়ে বালি। শোনা যাচ্ছে, অনুশীলন করতে গিয়ে চোটে পড়েছেন দুজনই। একে অপরের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে মাঠের বাইরে চলে গেছেন তাঁরা। ব্রুনো ফার্নান্দেজের অবস্থা বেশি খারাপ। ফলে আজ রাত আটটায় শুরু হতে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড বনাম বোর্নমাউথ ম্যাচে দুজনের মাঠে নামা নিয়ে সন্দেহ আছে।

পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে আসার পর থেকেই দুর্দান্ত ফর্মে আছেন ফার্নান্দেজ। ১৩ ম্যাচে ছয় গোলের পাশাপাশি চার গোলে সহায়তাও করেছেন। ওদিকে বিভিন্ন চোটের কারণে বহুদিন ধরে বাইরে থাকা পগবা মাত্র কয়েক সপ্তাহ আগে থেকেই মাঠে ফিরেছেন।

বোর্নমাউথের বিপক্ষে আজ জিতলে পয়েন্ট তালিকার চারে উঠে আসবে ইউনাইটেড; যদিও চেলসি ওয়াটফোর্ডের বিপক্ষে জিতলে নিজেদের চতুর্থ স্থান আবারও পুনরুদ্ধার করবে।