উড়ন্ত সিটি, হোঁচট লিভারপুলের

দুর্দান্তভাবে ফর্মে ফিরেছে সিটি। ছবি: এ এফপি
দুর্দান্তভাবে ফর্মে ফিরেছে সিটি। ছবি: এ এফপি
>ব্রাইটনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি

গত সপ্তাহে সাউদাম্পটনের কাছে ১-০ গোলে হেরেই কি না, হুঁশ হয়েছে পেপ গার্দিওলার দলের। লিভারপুলের কাছে লিগ শিরোপা হাতছাড়া হয়েছে তো কী হয়েছে? সামনে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। সে ম্যাচের জন্য ফর্মে থাকাটা জরুরি। আর সে লক্ষ্যেই নিজেদের আরও একবার শানিয়ে নিয়েছে সিটি। সাউদাম্পটনের কাছে হারের পর নিউক্যাসলকে ৫-০ গোলে হারানো সিটি আবারও পেয়েছে ৫-০ গোলের জয়। এবারের প্রতিপক্ষ ব্রাইটন।


প্রথম থেকেই দুর্বল ব্রাইটনের ওপর ছড়ি ঘুরিয়েছে সিটি। সবচেয়ে উজ্জ্বল ছিলেন দলটার ইংলিশ উইঙ্গার রহিম স্টার্লিং। হ্যাটট্রিক করেছেন তিনি। একটি গোল প্রথমার্ধে, বাকি দুটি করেছেন দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে স্টার্লিংয়ের সঙ্গে স্কোরশিটে নাম লেখান ব্রাজিলের স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। দ্বিতীয়ার্ধে স্টার্লিংয়ের দুই গোলের সঙ্গে গোল করেন পর্তুগিজ উইঙ্গার বার্নার্দো সিলভা।


এই জয়ে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকাটা আরেকটু পোক্ত করলো সিটি।

ওদিকে চ্যাম্পিয়ন লিভারপুল শিরোপা নিশ্চিত করার পরপর নিজেদের অধারাবাহিকতাটা বেশ ধারাবাহিকভাবে বজায় রেখেছে। সিটির কাছে ৪-০ গোলে হারার পর ব্রাইটন ও ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিতলেও গতকাল ড্র করেছে বার্নলির সঙ্গে। ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে প্রথমার্ধে গোল করে দলকে এগিয়ে দেন স্কটিশ লেফটব্যাক অ্যান্ডি রবার্টসন। ৬৯ মিনিটে গোল করে বার্নলিকে সমতায় ফেরান ইংলিশ স্ট্রাইকার জে রদ্রিগেজ।

পরের ২১ মিনিটে চেষ্টা করেও গোল করতে পারেননি সালাহ-মানে রা। যদিও কোচ ইয়ুর্গেন ক্লপ আক্ষেপ করতে পারেন, ন্যায্য একটা পেনাল্টিবঞ্চিত হয়েছেন তাঁরা। ম্যাচের শেষদিকে আইসল্যান্ডের উইঙ্গার ইয়োহানবার্গ গুডমুন্ডসন বক্সের মধ্যে বাজেভাবে ফেলে দিয়েছিলেন রবার্টসনকে। পেনাল্টিটা পেলে হয়তো জয় নিয়েই মাঠ ছাড়তেন সালাহ-মানেরা!


চলতি মৌসুমে নিজেদের মাঠে লিগে এই প্রথম পয়েন্ট হারাল লিভারপুল।