অমিতাভের করোনা নিয়ে অন্তর্জালে অন্তর জয় শোয়েব আখতারের

পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার। ফাইল ছবি।
পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার। ফাইল ছবি।

অমিতাভ বচ্চনের আরোগ্য কামনায় প্রার্থনা করছেন বিশ্বের অগণতি ভক্ত। ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার, ভারতীয় স্পিনার হরভজন সিং এরই মধ্যে সুস্থতা কামনায় টুইট করেছেন। শত্রু-মিত্র সবার চাওয়া একটাই-- বলিউড সুপারস্টারের সুস্থতা। এই তালিকায় যোগ দিয়েছেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতারও। 

অমিতাভ বচ্চনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরটা শুনেই রাওয়ালি পিন্ডি এক্সপ্রেস টুইট করেন, 'তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। আপনার জন্য প্রার্থনা করছি।' কিন্তু শোয়েব আখতারের এমন শুভকামনা পছন্দ হয়নি অনেকের। এই শুভকামনার মধ্যেও অনেকে টেনে এনেছেন ভারত-পাকিস্তানের চিরকালিন দ্বৈরথ। সামাজিক যোগাযোগমাধ্যমে এটা নিয়ে উঠেছে সমালোচনার ঝড়।
অ্যান্টম্যান নামের একজন টুইট করে সরাসরি বলে দিয়েছেন, 'সীমান্তের ওপারে জঙ্গিরা থাকে। তাই দ্রুত সুস্থতা কামনা করে কোনো প্রার্থনা আমরা চাই না।' শোয়েবের এমন উত্তরে অনেকেই আবার বেশ খুশি। প্রশংসায় ভাসিয়ে দিচ্ছেন তাঁকে। মাথা ঠাণ্ডা রেখে অসাধারণ এক উত্তর দিয়ে অন্তর্জালে সবার মন জয় করে নিয়েছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার।
অবশ্য এমন টুইট দেখেও রাগ করেননি শোয়েব আখতার। উল্টো ঠাণ্ডা মাথায় বাউন্সার ছুঁড়লেন আরেকটি টুইট করে, 'ওপরওয়ালার স্বভাবই হচ্ছে মানুষের প্রার্থনা শোনা। কে জানে কার প্রার্থনা তিনি কখন শোনেন। আপনি কাউকে জঙ্গি বলে আখ্যা দিলেই সে জঙ্গি হয়ে যাবে না। ওপরওয়ালা আপনার মঙ্গল করুন।' অবশ্য এই টুইটের পর এমনিতেই চুপ হয়ে গেছেন ওই টুইট করা ব্যক্তি।'
অমিতাভ বচ্চনের পাশাপাশি তাঁর ছেলে আরেক বলিউড অভিনেতা অভিষেক বচ্চন, অভিষেকের স্ত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন, তাদের কন্যা আরাধ্য বচ্চনও করোনা পজিটিভ হয়েছেন। মুম্বাইয়ের নানাবতি হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন অমিতাভ ও অভিষেক।