করোনায় আক্রান্ত জাভি

বুট তুলে রাখার পর কোচিংয়ে জড়িয়েছেন জাভি। কোচ হিসেবে কাজ করছেন আল শাদ ক্লাবে। ছবি: টুইটার
বুট তুলে রাখার পর কোচিংয়ে জড়িয়েছেন জাভি। কোচ হিসেবে কাজ করছেন আল শাদ ক্লাবে। ছবি: টুইটার

বার্সেলোনার কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ করোনাভাইরাসে আক্রান্ত। ইনস্টাগ্রামে জাভি জানিয়েছেন, শেষ টেস্টে কোভিড-১৯ ভাইরাসে পজিটিভ হয়েছেন। কাতারের ক্লাব আল সাদের এই কোচের আজ দল নিয়ে লিগে ফেরার কথা ছিল। বার্সায় কোচ হয়ে ফেরার গুঞ্জন রয়েছে ৪০ বছর বয়সী সাবেক এ মিডফিল্ডারের।

জাভি ইনস্টাগ্রামে জানিয়েছেন, ‘অফিশিয়াল প্রতিযোগিতায় ফিরতে আজ আমি দলের সঙ্গে থাকতে পারছি না। আমার জায়গায় টেকনিক্যাল স্টাফের প্রধান হিসেবে থাকবেন ডেভিড প্রাটস। কিছুদিন আগে আল শাদের নিয়ম মেনে সর্বশেষ পরীক্ষায় আমি পজিটিভ হয়েছি।’ স্পেনের হয়ে বিশ্বকাপজয়ী সাবেক এ মিডফিল্ডার জানান, শারীরিকভাবে এখন তিনি ভালো আছেন।

আল সাদের পক্ষ থেকে টুইট করেও জাভির করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে। ইনস্টাগ্রামে জাভি যা লিখেছেন সে কথাগুলোই প্রকাশ করেছে ক্লাবটি। জাভি জানান, ‘সৌভাগ্যবশত এখন ভালো বোধ করছি। তবে ঠিক হয়ে ওঠার আগ পর্যন্ত নিজেকে সবকিছু থেকে আলাদা রাখব। স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষ যখন ছাড়পত্র দেবে তখন আগের চেয়েও বেশি সংকল্প ও ইচ্ছা নিয়ে দৈনন্দিন কাজে ফিরতে চাই।’

কাতার স্টারস লিগ ও আল সাদকেও সচেতনতার জন্য ধন্যবাদ দিয়েছেন জাভি। কোভিড-১৯ মহামারির মধ্যে কাতারের ফুটবল কর্তৃপক্ষ ও আল সাদ নানা প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। পয়েন্ট টেবিলে এখন তিনে রয়েছে তারা। শুক্রবার পর্যন্ত কাতারে করোনায় আক্রান্তসংখ্যা প্রায় ১ লাখ ১০ হাজার। মৃতের সংখ্যা ১৬৪।