'ইচ্ছে' পূরণে একটু এগোলেন ওয়াহাব রিয়াজ

ওয়াহাব রিয়াজকে ডাকা হয়েছে ২০জনের টেস্ট দলে। ফাইল ছবি
ওয়াহাব রিয়াজকে ডাকা হয়েছে ২০জনের টেস্ট দলে। ফাইল ছবি

ওয়াহাব রিয়াজ গত বছর টেস্ট ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নেন। তাঁর মনে হয়েছে, বিরতি শেষ । গত মাসে তাই টেস্টে ফেরার ইচ্ছা প্রকাশ করেন ৩৫ বছর বয়সী পাকিস্তানি পেসার। আবারও পাকিস্তানের হয়ে সাদা পোশাকে নামার সুযোগ হবে কিনা, সেটি নিশ্চিত করে বলা না গেলেও ইচ্ছে পূরণে একটু এগিয়েছেন ওয়াহাব। 

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তানের ২০ জনের দলে জায়গা পেয়েছেন ২৭ টেস্ট খেলা বাঁহাতি পেসার।ইংল্যান্ড সফরে তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টির জন্য প্রাথমিকভাবে ২৯ জনের দল দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কাল পিসিবি টেস্ট দল আরেকটু ছোট করেছে। ২০১৮ সালের অক্টোবরে সর্বশেষ টেস্ট খেলা ওয়াহাবকে রাখা হয়েছে ২০জনের তালিকায়।
ওয়াহাবের সঙ্গে পাকিস্তানের পেস বিভাগে থাকছেন মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, উসমান শিনওয়ারি, শাহিন আফ্রিদি, সোহেল খান ও ফাহিম আশরাফ। থাকছেন অভিষেকের অপেক্ষায় থাকা ৩২ বছর বয়সী ইমরান খান জুনিয়রও।

গত বছর পাকিস্তান টেস্ট ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারানো সরফরাজ আহমেদকে দলে সুযোগ দেওয়া হয়েছে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে। প্রথম পছন্দ মোহাম্মদ রিজওয়ান। সরফরাজ সর্বশেষ টেস্ট খেলেছেন গত বছরের জানুয়ারিতে। কদিন আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে ম্যাচ খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে চোট পাওয়া আবিদ আলী দলের সঙ্গে থাকছেন। বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদ।

পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে ৫ আগস্ট, ওল্ড ট্রাফোর্ডে । পরের দুই টেস্ট সাউদাম্পটনে।

২০ জনের পাকিস্তান দল: আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।