নিউজিল্যান্ডে অনুশীলনে বাংলাদেশ দল।
নিউজিল্যান্ডে অনুশীলনে বাংলাদেশ দল। ছবি: সংগৃহীত

‘চাহাল টিভি’র সাক্ষাৎকার নিশ্চয়ই দেখেছেন। ভারতীয় লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল প্রতি ম্যাচ শেষেই সেই ম্যাচের সেরা খেলোয়াড়ের সাক্ষাৎকার নেন। সেই সাক্ষাৎকার আবার সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ জনপ্রিয়। বিসিসিআই চাহাল টিভির ভিডিও নিজেদের চ্যানেলেই দেখার ব্যবস্থা করে দিয়েছে। বিসিবিও অনেকটা চাহাল টিভির মতো করে রুবেল হোসেন ও শরিফুল ইসলামকে নিয়ে শুরু করেছে ‘রুবেল-শরিফুল টিভি’।

আজ কুইন্সটাউনের জন ডেভিস ওভালে দলের অনুশীলনের ফাঁকে দুই পেসার হয়ে গেলেন সাংবাদিক। একজন আরেকজনকে প্রশ্ন করলেন নিউজিল্যান্ড সিরিজে নিজেদের প্রস্তুতি ও নিউজিল্যান্ডের কন্ডিশন নিয়ে।

শরিফুল: নিউজিল্যান্ডে কেমন লাগছে?

রুবেল: নিউজিল্যান্ডে তো এর আগেও অনেক এসেছি। নিউজিল্যান্ডের কন্ডিশনে আসলে বোলিং করতে ভালো লাগারই কথা। এখানকার উইকেট সুন্দর থাকে, স্পোর্টিং থাকে। ব্যাটসম্যানদের জন্য সুবিধাজনক। তবে বোলাররা যদি পরিকল্পনা মোতাবেক ভালো জায়গায় বল করতে পারে, আমার কাছে মনে হয় বোলারদের জন্যও ভালো হবে।

বিজ্ঞাপন

শরিফুল: আমার কাছে মনে হয়, আপনি বাংলাদেশের সফলতম পেসারদের একজন। নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচ জেতানোর অনেক অভিজ্ঞতা আপনার আছে। দর্শকেরা আপনার কাছে অনেক কিছু আশা করে। তো আপনি এখন কতটুকু চেষ্টা করছেন নিজের সেরাটা দেওয়ার?

রুবেল: অবশ্যই। আমি সব সময়ই চেষ্টা করি। ইনশা আল্লাহ সামনে যদি সুযোগ পাই, আমি আমার শতভাগ দেব। এ ছাড়া আমার ভালো স্মৃতিগুলো, কীভাবে নিউজিল্যান্ডের সঙ্গে ভালো খেলেছিলাম, চেষ্টা করব নিজের মাথায় নেওয়ার জন্য। দলের পরিকল্পনা অনুযায়ী পুরোটা খুব ভালোভাবে বাস্তবায়ন করতে হবে। তো এটাই আরকি। ইনশা আল্লাহ! আমি আমার নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব।

আমরা সবাই যদি নিজেদের সেরাটা দিতে পারি, নিউজিল্যান্ডের সঙ্গে ভালো কিছু হবে ইনশা আল্লাহ।
রুবেল হোসেন, বাংলাদেশ দলের পেসার

শরিফুল: নিউজিল্যান্ডে এসে আমরা কোনো ম্যাচ জিতিনি। এবার কি সেই রেকর্ডটা ভাঙতে পারব? আপনার কতটুকু আত্মবিশ্বাস?

রুবেল: ইনশা আল্লাহ! কারণ, যে দল আছি, ব্যক্তিগতভাবে মনে করি আমাদের সেই সামর্থ্য আছে। ইনশা আল্লাহ আমরা যদি সবাই উইকেটের সঙ্গে মানিয়ে নিতে পারি...দলের তো অবশ্যই একটা পরিকল্পনা থাকে। আমরা সবাই যদি নিজেদের সেরাটা দিতে পারি, নিউজিল্যান্ডের সঙ্গে ভালো কিছু হবে ইনশা আল্লাহ।

এরপর রুবেল নিজেও সাংবাদিকতায় নিজের দক্ষতা দেখানোর চেষ্টা করলেন।

রুবেল: অনুশীলন কেমন চলছে?

শরিফুল:আলহামদুলিল্লাহ! অনেক ভালো চলছে।

default-image

রুবেল: নিউজিল্যান্ডের উইকেট কেমন মনে হচ্ছে? তোমার তো প্রথম সফর।

শরিফুল: উইকেট অনেক ভালো মনে হচ্ছে। বড় রানের উইকেট। স্টাম্পের বাইরে যেকোনো কিছু করলেই রান খরচ হবে। শুধু লাইন-লেংথে ঠিক করে বল করতে হবে।
রুবেল: তোমার প্রস্তুতি কেমন নিচ্ছ? ওদের কন্ডিশনে নিউজিল্যান্ড অনেক কঠিন দল, তোমার প্রস্তুতি কেমন?

শরিফুল: প্রস্তুতি তো ভালোই আছে আল্লাহর রহমতে। ওদের দেশে, ওদের সব জানা...ওদের সঙ্গে খেলা একটু কঠিনই হবে। চেষ্টা করব নিজের পরিকল্পনায় থাকার।

রুবেল: তোমার স্টক বল কোনটা? সেটায় মনোযোগ দিচ্ছ বেশি?

শরিফুল: হ্যাঁ! স্টক বলটায় মনোযোগ দিচ্ছি, স্টাম্প টু স্টাম্প, হালকা সুইং।

রুবেল: ঠিক আছে, গুড লাক! তোমার জন্য শুভকামনা।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন