বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

শ্রীলঙ্কার বিপক্ষে আজ ৬৩ রান করলেই অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন রোহিত। ভারতের অধিনায়ক হিসেবে এই মাইলফলক এর আগে ছুঁয়েছেন দুজন—ধোনি ও কোহলি। রোহিত এ দুজনকে ছুঁতে পারলে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের একটি রেকর্ডেও ভাগ বসাবেন। অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে দ্রুততম এক হাজার রানের বিশ্ব রেকর্ডটি এখন পাকিস্তানের বাবরের। অধিনায়ক হিসেবে ১০০০ রানের মাইলফলকে পৌঁছাতে তিনি খেলেছেন ২৬টি ইনিংস। রোহিত আজ ভারতের অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে ২৬তম ইনিংস খেলতে নামবেন।

ধোনি ও কোহলিকে ছুঁয়ে বাবরের রেকর্ডে ভাগ বসাতে না পারলেও আরেকটি বিশ্ব রেকর্ড আজই গড়ে ফেলতে পারেন রোহিত। এর জন্য তাঁকে করতে হবে ‘মাত্র’ ৩৬ রান! ৩৬ রান পেলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মার্টিন গাপটিলের সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ডে ভাগ বসাবেন। ১১৪ ইনিংসে ৩২৬৩ রান নিয়ে এই মুহূর্তে রোহিত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ৩২৯৬ রান (৮৯ ইনিংস) নিয়ে দ্বিতীয় স্থানে আছেন কোহলি। নিউজিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান গাপটিলের রান ১০৮ ইনিংসে ৩২৯৯।

ব্যাট হাতে অবশ্য সময়টা খুব একটা ভালো যাচ্ছে না রোহিতের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ৩ ম্যাচে তিনি সব মিলিয়ে করেছেন ৬৬ রান। আজ কি পারবেন নিজের চেনা ছন্দে ফিরতে? তাহলে তাঁর ব্যাট থেকে ৩৬ বা ৬৩ রান আসা কোনো ব্যাপারই নয়!

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন