বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১৭ বছরের ক্যারিয়ারের ইতি টেনে কাল সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন ডি ভিলিয়ার্স। ৩৭ বছর বয়সী ক্রিকেটার সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ভেসে যাচ্ছে নানা রকম শুভেচ্ছা বার্তায়। বাবরও যোগ দিয়েছেন সে মিছিলে। ডি ভিলিয়ার্স তাঁর কাছে ‘শৈশবের প্রেরণা’।

খুব স্বাভাবিকভাবেই তাঁর অবসর ঘোষণা দাগ কেটেছে পাকিস্তান অধিনায়কের মনে। নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে ডি ভিলিয়ার্সকে স্মরণ করে একটি টুইট করেন বাবর।

দক্ষিণ আফ্রিকার সাবেক এ ব্যাটসম্যানের সঙ্গে প্রথমবার সাক্ষাৎয়ের মুহূর্ত স্মরণ করে বাবর টুইট করেন, ‘আপনি আমাদের শৈশবের প্রেরণা। আপনার অনন্যসাধারণ খেলা থেকে প্রতিনিয়ত শেখার চেষ্টা করেছি। প্রথমবার আপনার সঙ্গে সাক্ষাতের মুহূর্তটা মনে আছে। দুহাত বাড়িয়ে অভ্যর্থনা জানিয়েছিলেন। আপনি ক্রিকেটে অনেক প্রজন্মের প্রেরণা। আপনার সেরাটা কামনা করি এবং অবসর সুখের হোক।’

শেরেবাংলা স্টেডিয়ামে কাল সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে ৪ উইকেটে হারায় পাকিস্তান। আগে ব্যাট করে ৭ উইকেটে ১২৭ রান তুলেছিল বাংলাদেশ। তাড়া করতে নেমে তাসকিন আহমেদের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হন বাবর। ব্যাটে খেলতে গিয়ে বল টেনে আনেন স্টাম্পে।

১০ বলে ৭ রান করেন তিনি। তবে জয়ের পর মিডল অর্ডারকে কৃতিত্ব দিয়ে বাবর বলেন, ‘ফখর, খুশদিল, নওয়াজ যেভাবে শেষ করেছে তাতে মিডল অর্ডারের প্রশংসা প্রাপ্য। আমরা আরও কম রানে ওদের বেঁধে ফেলতে পারতাম। কিন্তু ১৫-২০ রান বেশি দিয়ে ফেলেছি।’

default-image

আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই অসাধারণ ব্যাটসম্যান ছিলেন ডি ভিলিয়ার্স। ১১৮ টেস্ট ও ২২৮টি ওয়ানডেতে ব্যাটিং গড় ৫০ এর ওপরে। টি-টোয়েন্টিতে বিশেষ করে ফ্র্যাঞ্চাইজি লিগে তিনি খুব জনপ্রিয়। উইকেটের চারপাশে শট খেলতে পারায় নাম কুড়োন ‘মিঃ ৩৬০ ডিগ্রি’। এর আগে ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েন ডি ভিলিয়ার্স। এখন সব ধরনের ক্রিকেটই ছাড়লেন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন