default-image

রাগটা হয়েছিল তাঁর নিজের ওপরই। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ওপেনিংয়ে নেমে ভালোই এগোচ্ছিলেন বিরাট কোহলি। কিন্তু ২৯ বলে ৩৩ রান করে জেসন হোল্ডারের বলে বিজয় শঙ্করের হাতে ক্যাচ দেন। এরপর নিজেরও ওপর ক্ষোভ লুকিয়ে রাখতে পারেননি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক। ডাগ আউটে ফেরার সময় বাউন্ডারির দড়িতে ব্যাট দিয়ে আঘাত করেন, আঘাত করেছেন তিনি ডাগ আউটের চেয়ারেও। ব্যাপারটা চোখ এড়ায়নি ম্যাচ রেফারির। তিরস্কৃত করা হয়েছে কোহলিকে।

আইপিএলের আচরণবিধির লেভেল ওয়ান ভেঙেছেন কোহলি। বেঙ্গালুরুর ইনিংসের ১২তম ওভারে হোল্ডারের বলে বিজয় শঙ্করের হাতে সহজ ক্যাচ তুলে দেন কোহলি। ব্যাপারটায় নিজের ওপর বিরক্ত ও ক্ষুদ্ধ হয়ে পড়েন তিনি। সেটা তিনি হতেই পারেন, গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে ৪৪ রানের জুটি হয়েছিল। অসময়ে বাজে আউট হলে মেজাজ তো খারাপ হবেই। তবে সেই মেজাজের বহিঃপ্রকাশ ঘটিয়েই ম্যাচ রেফারির তিরস্কার শুনছেন কোহলি। আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘কোহলি লেভেল ওয়ান ধারায় অভিযুক্ত হয়েছে। এ ক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।’

default-image
বিজ্ঞাপন

গতকাল সানরাইজার্স হায়দরাবাদ শ্বাসরুদ্ধকর খেলায় ৬ রানে হেরেছে বেঙ্গালুরুর কাছে। প্রথমে ব্যাটিং করে বেঙ্গালুরুর ৮ উইকেটে করা ১৪৯ রানের জবাবে হায়দরাবাদ ২০ ওভার ব্যাটিং করে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রানে থামে। ম্যাচটা রং বদলেছে বারবার। হায়দরাবাদ ইনিংসের শেষ দিকেও মনে হয়েছে ম্যাচটা হায়দরাবাদই জিতবে।

কিন্তু একটা ওভারই খেলা ঘুরিয়ে দেয়। ওভারটি ছিল শাহবাজ আহমেদের। খুব বেশি পরিচিত ক্রিকেটার তিনি নন, কিন্তু তাঁর ওই ওভারেই আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন জনি বেয়ারস্টো, মনীশ পান্ডে, আবদুল সামাদ। এই এক শাহবাজই নিশ্চয়ই দিন শেষে অধিনায়ক কোহলিকে হাসতে বাধ্য করেছেন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন