বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দুই টেস্টের সিরিজের প্রথমটির প্রথম দিনে আজ মধ্যাহ্নবিরতির কিছুক্ষণ আগে এ দুর্ঘটনা ঘটে। শ্রীলঙ্কার ইনিংসের ২৪তম ওভারটি করছিলেন ওয়েস্ট ইন্ডিজের রোস্টন চেজ। ওভারের চতুর্থ বলটি ছিল খাটো লেংথের, পুল করতে চেয়েছিলেন শ্রীলঙ্কার উদ্বোধনী ব্যাটসম্যান করুণারত্নে। বলটা ব্যাটের একেবারে মাঝের অংশে লেগেছে, যে কারণে ব্যাটসম্যানের খুব কাছে শর্ট লেগে দাঁড়ানো সোলোজানো সরে যাওয়ার বা নিজেকে আঘাত থেকে বাঁচানোর কোনো সুযোগই পাননি। বল তাঁর হেলমেটের সামনের দিকের অংশে জোরে আঘাত করে।

default-image

আঘাতের পর কয়েক মিনিট মাঠে শুয়ে ছিলেন সোলোজানো। ক্রিকইনফো লিখেছে, দলের চিকিৎসকেরা তাঁর শুশ্রুষা করার সময় সোলোজানোর জ্ঞান ছিল বলে মনে হয়েছে। দুই দলের খেলোয়াড়েরাই এ সময়ে তাঁকে ঘিরে দাঁড়িয়ে ছিলেন। কিছুক্ষণ পর সোলোজানোকে কথা বলতেও দেখা গেছে। এরপর তাঁর মাথা তোয়ালে দিয়ে ঢেকে দেওয়া হয়। ধারণা করা হচ্ছে, মধ্যদুপূরের সূর্যের তাপ থেকে বাঁচাতেই তোয়ালে দিয়ে ঢাকা হয়েছে।

default-image

সোলোজানো মাথায় আঘাত পাওয়ার পরই ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স ড্রেসিংরুম থেকে সিড়ি বেয়ে নেমে আসেন। সোলোজানোকে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে সীমানার পাশে থাকা অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া পর্যন্ত সীমানাদড়ির পাশে দাঁড়িয়ে ছিলেন সিমন্স।

শ্রীলঙ্কান সাংবাদিক রোশান আবেসিংহে টুইটে সোলোজানোর সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে লিখেছেন, সোলোজানোর অবস্থা এই মুহূর্তে স্থিতিশীল। হাসপাতালে তাঁর অবস্থা পর্যবেক্ষণের পাশাপাশি আরও স্ক্যান করা হবে।

ত্রিনিদাদের ব্যাটসম্যান সোলোজানোকে আজ সকালেই ম্যাচের আগে টেস্টের ক্যাপ পরিয়ে দেন উইন্ডিজ কোচ সিমন্স।

এই ম্যাচের আগে ঘরোয়া ক্রিকেটে ৪০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন সোলোজানো। ২০১৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন তিনি, ওয়েস্ট ইন্ডিজের এ দলেও খেলেছেন। শ্রীলঙ্কা সফরের আগে অ্যান্টিগাতে ওয়েস্ট ইন্ডিজ দল দুই ভাগে ভাগ হয়ে ম্যাচ খেলেছে, সেখানে ২১৬ বলে ৭৪ রানের ইনিংস খেলেছেন সোলোজানো।

সোলোজানোর মাথায় আঘাতের কারণে বেশ কিছুক্ষণ থেমে থাকা ম্যাচে এখন দ্বিতীয় সেশন চলছে। এই প্রতিবেদন লেখার সময়ে টস জিতে ব্যাটিং নেওয়া শ্রীলঙ্কা বিনা উইকেটে ১৩৪ রান করেছে। অর্ধশতক পেয়েছেন শ্রীলঙ্কার দুই উদ্বোধনী ব্যাটসম্যানই। পথুম নিশঙ্কা অপরাজিত ৫১ রানে, অধিনায়ক করুণারত্নের রান ৭৩।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন