default-image

শহীদ আফ্রিদি ভারত নিয়ে কথা বলেছেন। তার মানেই বিতর্ক! এ ধারণা অনেকটা প্রতিষ্ঠিত হয়ে গেছে। কদিন আগেও সীমান্তে সংঘাত এবং কাশ্মীর নিয়ে তাঁর সঙ্গে লেগেছে হরভজন সিং, গৌতম গম্ভীরদের। ক্রিকেট নিয়ে তো লেগেই আছে। কিন্তু সব সময় কি পরিস্থিতি একইরকম থাকে?

করোনাভাইরাস কখনো কখনো আগুনে সম্পর্কে পানিও ঢেলে দিচ্ছে। এই যেমন ধরুন অমিতাভ বচ্চন করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁর আরোগ্য কামনা করেন আফ্রিদি। টুইটারে কিন্তু এর প্রশংসায় ভারতীয় ক্রিকেটের সমর্থকেরাও।

বলিউড কিংবদন্তি অমিতাভ ও তাঁর ছেলে অভিনেতা অভিষেক বচ্চন করোনায় আক্রান্ত। অমিতাভ ভর্তি হয়েছেন হাসপাতালে। পরে করোনায় আক্রান্ত হয়েছেন অমিতাভের পুত্রবধূ বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া বচ্চন ও তাঁদের কন্যা আরাধ্য।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি অমিতাভ ও অভিষেকের দ্রুত আরোগ্য কামনা করে আজ টুইট করেন, ‘অমিতাভ বচ্চন ও জুনিয়র বচ্চনের জন্য দোয়া রইল। আশা করি দ্রুত ও ভালোভাবে আরোগ্য লাভ করবেন।’

default-image

আফ্রিদি নিজেও কিছুদিন আগে করোনায় আক্রান্ত হন। বর্তমানে সুস্থ। করোনা মহামারি ছড়িয়ে পড়ার পর নিজের ফাউন্ডেশনের মাধ্যমে পাকিস্তানের প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছেন আফ্রিদি। তবে এর বাইরে ভারতকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেও আলোচনায় থাকছেন তিনি।

কিছুদিন আগে আফ্রিদি মন্তব্য করেন, তাঁর খেলোয়াড়ি জীবনে পাকিস্তানের কাছে ভারত হারতে হারতে ‘ক্ষমা’ও চেয়েছে। মানে ভারতের খেলোয়াড়েরা ক্ষমা চাইতেন তাদের কাছে। এ মন্তব্যও ভীষণ বিতর্কের সৃষ্টি করে ভারতে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন