অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ স্থগিত, আইপিএল খেলতে নেই বাধা

বিজ্ঞাপন
default-image

করোনাভাইরাস মহামারির কারণে স্থগিত হওয়া ক্রীড়া ইভেন্টের লম্বা তালিকায় যুক্ত হলো আরও একটি নাম। অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজটি স্থগিত করা হয়েছে।

এ বছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা অস্ট্রেলিয়ায়। তবে করোনাভাইরাস মহামারির কারণে যে শেষমেশ টুর্নামেন্টটা আয়োজন করা হবে না, এমন একটা আভাস আগে থেকেই ছিল। করোনা মহামারির বৈশ্বিক পরিস্থিতি এখন এ অবস্থায় আছে, তাতে এমন একটা বড় টুর্নামেন্ট আয়োজন করা অবাস্তব, এমন শঙ্কা ছিল খোদ স্বাগতিক অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডেরই। শেষ পর্যন্ত সে শঙ্কাই সত্যি হয়েছে। কয়েক সপ্তাহ আগে আইসিসির এক সভা শেষে চূড়ান্তভাবে জানানো হয়েছে, এ বছর আর হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বিশ্বকাপের আগে গা-গরম করার জন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটা টি-টোয়েন্টি সিরিজ খেলতে চেয়েছিল অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪, ৬ ও ৯ তারিখে মাঠে নামত অস্ট্রেলিয়া, ম্যাচগুলো হওয়ার কথা ছিল টাউনসভিল, কেয়ার্নস ও গোল্ড কোস্টে। বিশ্বকাপ না হওয়ার কারণে সে সিরিজ আয়োজনের যৌক্তিকতাও তাই প্রশ্নবিদ্ধ হয়ে যায়। অবশেষে জানা গেছে, সিরিজটি আয়োজন করা হবে না আপাতত। দুই দলই চাইছে, স্থগিত বিশ্বকাপ ২০২১ বা ২০২২ সালে যখন আয়োজিত হবে, তার ঠিক আগ দিয়ে যেন এই সিরিজটা আয়োজন করা হয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি এই সিরিজ স্থগিত হওয়ায় অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের এখন আর আইপিএল খেলায় বাধা রইল না। সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হতে যাওয়া এই টুর্নামেন্ট চলবে ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত। ফলে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়েরা পুরোটা সময় ধরেই ফ্র্যাঞ্চাইজি এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটা খেলতে পারবেন।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটা স্থগিত করা হলেও, এই সিরিজের ঠিক পর পর শুরু হতে যাওয়া ভারত-অস্ট্রেলিয়া সিরিজের ভাগ্যে কী আছে, তা এখনো জানা যায়নি। অক্টোবরের ১১, ১৪ ও ১৭ তারিখে যথাক্রমে ব্রিসবেনের গ্যাবা, ক্যানবেরার মানুকা ওভাল ও অ্যাডিলেড ওভালে হওয়ার কথা ম্যাচ তিনটি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন