default-image

১৯ সেপ্টেম্বর আরব আমিরাতে শুরু হবে আইপিএল। বিদেশ বিভুঁইয়ে টুর্নামেন্ট আয়োজনের জন্য সরকারের সবুজ সংকেতও পেয়ে গেছে বিসিসিআই। কিন্তু যে করোনার ভয়ে ভারতে আয়োজন না করে মরু দেশে শুরু হতে যাচ্ছে টুর্নামেন্ট, সেই করোনাই হানা দিয়েছে আইপিএলে। রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগনিক আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান দিশান্তই তাঁর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরটি দিয়েছেন টুইটারে। লিখেছেন, ‘সবাইকে জানাচ্ছি, আমি করোনা পজিটিভ। গত ১০ দিনে যদি কেউ আমার সংস্পর্শে এসে থাকেন, দয়া করে পরীক্ষা করিয়ে নিন।’

আইপিএলের প্রথম চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালসের পক্ষ থেকেও দলের ফিল্ডিং কোচের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে। দলের বিবৃতিতে বলা হয়েছে, ‘বিসিসিআইয়ের নির্দেশনা মেনে দুইটি টেস্টের বাইরেও নিজেরা একটি বাড়তি টেস্ট করিয়েছি। যাতে প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত হয়। গত ১০ দিনে দিশান্তের কাছাকাছি আসা সবাইকে করোনা পরীক্ষা করার অনুরোধও জানিয়েছি আমরা।’ তবে দলের বিবৃতিতে গত কিছুদিনে দিশান্তের সংস্পর্শে কোনো খেলোয়াড় আসেনি বলেও নিশ্চিত করা হয়েছে, ‘আমরা নিশ্চিত যে, গত ১০ দিনে রাজস্থানের কোন খেলোয়াড় দিশান্তের সংস্পর্শে আসেনি।’ বিবৃতিতে করোনাভাইরাসে আক্রান্ত দিশান্তের দ্রুত সুস্থতাও কামনা করেছে রয়্যালস।

করোনা ‘পজিটিভ’ হওয়ার পর এক হাসপাতালে আইসোলেশনে আছেন দিশান্ত। তবে ৫০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা সাবেক এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের আশা, আইপিএল শুরুর আগেই তিনি সুস্থ হয়ে উঠবেন। ‘বিসিসিআইর স্বাস্থ্য বিধি মেনে এখন ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে আমাকে। করোনা পরীক্ষায় দুই বার নেগেটিভ হওয়ার পরই আমি আরব আমিরাতে রাজস্থান রয়্যালসে যোগ দিতে পারব’—টুইট করে জানিয়েছেন দিশান্ত।

ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের প্রতিনিধিত্ব করা দিশান্ত ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত রয়্যালসের হয়ে আইপিএলে খেলেছেন। ২০১৩ সালে দলটির হয়ে অংশ নিয়েছেন চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিতেও।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0