করোনা হানা দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু শিবিরে।
করোনা হানা দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু শিবিরে।ছবিঃ বিসিসিআই

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও ধনী ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল শুরু হবে কাল শুক্রবার থেকে। এর মধ্যেই ভারতের এই লিগ নিয়ে একরকম ছিনিমিনি খেলা শুরু করেছে করোনাভাইরাস।

করোনাকে বাইরে রাখতে জৈব সুরক্ষা বলয়ের যে আয়োজন, সেটিকে যদি লখিন্দরের বাসরের সঙ্গে তুলনা করা যায়, তবে সেখানে ফুটো খুঁজে নিয়েছে করোনা। বেহুলার নাচন শুরু হবে আগামীকাল, বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানসের ম্যাচ দিয়ে টুর্নামেন্ট আগামীকাল শুরু হচ্ছে কিনা! তার আগে করোনা যেন ঢুকছে 'মনসা' হয়ে।

এর বিষটা সারিয়ে আইপিএল নামের লখিন্দরকে হয়তো বাঁচিয়ে রাখা যাবে, টুর্নামেন্ট হয়তো ঠিকঠাকভাবেই চলবে...এ-ই হতে পারে আইপিএলপ্রেমীদের স্বস্তির জায়গা।

ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে, আইপিএলে চার ক্রিকেটার আক্রান্ত হয়েছেন করোনায়। এই তালিকায় সর্বশেষ সংযোজন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ড্যানিয়েল স্যামস। এর আগে দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেল, বেঙ্গালুরুর দেবদূত পাড়িক্কাল ও কলকাতা নাইট রাইডার্সের নিতীশ রানা কোভিড-১৯ পজিটিভ হন। তবে দেবদূত পাড়িক্কাল নেগেটিভ হয়ে যোগ দিয়েছেন বেঙ্গালুরুর শিবিরে।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ান অলরাউন্ডার স্যামস ৩ এপ্রিল চেন্নাইয়ে পৌঁছান। সেখানে কাল মুম্বাই ইন্ডিয়ানসের মুখোমুখি হয়ে আইপিএলে শিরোপা অভিযান শুরু করবে বিরাট কোহলির বেঙ্গালুরু। তখন কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হন স্যামস। কিন্তু কোয়ারেন্টিনে থাকতে বাধ্যতামূলক পরীক্ষায় তাঁর ফল পজিটিভ এসেছে।

খেলোয়াড়দের বাইরে ওয়াংখেড়ে স্টেডিয়ামের বেশ কিছুসংখ্যক মাঠকর্মী এবং অন্যান্য স্টাফ কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। মুম্বাই ইন্ডিয়ানসের প্রতিভা অন্বেষণ কোচ কিরণ মোরেও পজিটিভ হন।

এদিকে আইপিএল এবার অনুষ্ঠিত হবে ছয়টি ভেন্যুতে। ভারতে করোনার সংক্রমণ বেড়েই চলছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়ছে দেশটি। সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬৮৫ জন মারা গেছেন করোনায়। মোট মৃত মানুষের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ৮৬২।

স্যামসের করোনায় আক্রান্ত হওয়া নিয়ে বেঙ্গালুরুর পক্ষ থেকে বলা হয়, ‘৩ এপ্রিল হোটেলে ওঠেন স্যামস। তখন তিনি নেগেটিভ ছিলেন। ৭ এপ্রিল পরীক্ষায় তিনি পজিটিভ হন। আক্রান্ত হওয়ার লক্ষণ প্রকাশ পায়নি স্যামসের। এখন তিনি আলাদা হয়ে চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন। বিসিসিআইয়ের নিয়মের অধীনে বেঙ্গালুরুর চিকিৎসকেরা সার্বক্ষণিক তাঁর দেখভাল করছেন।’

আইপিএলে এর আগে দিল্লি ক্যাপিটালসে খেলেছেন স্যামস। এবার বেঙ্গালুরু কিনেছে তাঁকে। গত ৩১ মার্চ নিউ সাউথ ওয়েলসের হয়ে মার্শ কাপে সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেন স্যামস। তাঁর ম্যানেজার বিল অ্যান্ডারসন জানিয়েছেন, স্যামস এখন ভালো বোধ করছেন। তবে কোয়ারেন্টিনে থাকায় একাকী লাগতে পারে।

default-image

বিরাট কোহলির দলের জন্য সুখবরও আছে। পাড়িক্কাল নেগেটিভ হয়ে ফিরেছেন দলীয় শিবিরে। কাল তিনি যোগ দিয়েছেন বেঙ্গালুরুর জৈব সুরক্ষিত পরিবেশে।

বেঙ্গালুরুর (আরসিবি) পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে দেবদূত পাড়িক্কাল দলের সঙ্গে যোগ দিয়েছেন। বিসিসিআইয়ের আইন মেনে পরীক্ষায় তিনি নেগেটিভ হয়েছেন।’ পাড়িক্কাল নিজেও জানিয়েছেন, তিনি এখন সুস্থ আছেন।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন