default-image

হায়দরাবাদ তাদের কোচিং স্টাফে যুক্ত করেছে ব্রায়ান লারা ও ডেল স্টেইনকে। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি লারা ও দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ফাস্ট বোলার স্টেইন প্রথমবারের মতো আইপিএলের কোনো দলের কোচিং স্টাফে এলেন। কখনো আইপিএল না খেলা লারা হায়দরাবাদে যোগ দিয়েছেন পরামর্শক ও ব্যাটিং কোচ হিসেবে। আর এর আগে আইপিএলের বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিতে খেলা স্টেইন হয়েছেন দলটির পেস বোলিং কোচ। এর আগে হায়দরাবাদের হয়েও খেলেছেন আইপিএলে ৯৫ ম্যাচ খেলে ৯৭ উইকেট পাওয়া দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার।

default-image

হায়দরাবাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন দলটির অস্ট্রেলিয়ান কোচ ট্রেভর বেলিস। তাঁর জায়গায় হায়দরাবাদের প্রধান কোচ হয়েছেন সাবেক কোচ আরেক অস্ট্রেলিয়ান টম মুডি। অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার মুডি গত মৌসুমে দলটির পরিচালক হিসেবে কাজ করেছেন। বেলিসের অধীনে এ বছর হওয়া আইপিএলে মাত্র তিনটি ম্যাচই জিতেছে হায়দরাবাদ। এর আগে ২০১৩ থেকে ২০১৯, এই সাত বছর হায়দরাবাদের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন মুডি। তাঁর অধীনে ২০১৬ সালে শিরোপা জিতেছিল হায়দরাবাদ। এ ছাড়া তাঁর অধীনে পাঁচবার প্লে-অফে উঠেছে দলটি।

হায়দরাবাদের কোচিং স্টাফে বলার মতো পরিবর্তন আরও একটি আছে। টম মুডির সহকারী কোচ হিসেবে তারা ঘোষণা করেছে অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান সাইমন ক্যাটিচের নাম। সর্বশেষ আইপিএলে ক্যাটিচ ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রধান কোচ। আর ফিল্ডিং কোচ হিসেবে তারা নিয়োগ দিয়েছে ভারতের সাবেক ব্যাটসম্যান হেমাং বাদানিকে। মুত্তিয়া মুরালিধরন আগে থেকেই হায়দরাবাদের স্পিন বোলিং কোচ ছিলেন, এবার থাকবেন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন