default-image

মুম্বাই ইন্ডিয়ানসে পুরো আইপিএল ক্যারিয়ার কাটিয়েছেন লাসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কান ফাস্ট বোলার ১২২ ম্যাচ খেলে ১৭০ উইকেট পেয়েছেন। আইপিএলে মালিঙ্গা সর্বশেষ খেলেছেন ২০১৯ সালে। সে মৌসুমেও ১৬ উইকেট নিয়ে দলকে শিরোপা এনে দিয়েছেন লঙ্কান কিংবদন্তি।

অবসর নেওয়ার পর অবশেষে তাঁর গায়ে অন্য কোনো ফ্র্যাঞ্চাইজির জার্সি দেখা যাচ্ছে। এই মৌসুমে রাজস্থান রয়্যালসের পেস বোলিং কোচ হয়েছেন মালিঙ্গা।

default-image

মালিঙ্গার পাশে বসার ম্যাচটি কাল ছিল আইপিএলে ব্রাভোর ১৫১তম। আইপিএলে ২৪.০১ গড়ে ১৭০ উইকেট পেয়েছেন ব্রাভো। দুবার ইনিংসে চার উইকেট পেয়েছেন।

ওদিকে মালিঙ্গা ছয়বার ইনিংসে চার উইকেট পেয়েছেন এবং একবার ইনিংসে পাঁচ উইকেট পেয়েছেন। তাঁর প্রতিটি উইকেটের পেছনে খরচ ১৯.৭৯ রান। আইপিএলের শীর্ষ পাঁচে এবার শুধু ব্রাভোই খেলছেন।

আইপিএল ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি - সেরা দশ 

১৬৬ ও ১৫৭ উইকেট নিয়ে তালিকার তিন ও চার নম্বরে থাকা দুই লেগ স্পিনার অমিত মিশ্র ও পীযূষ চাওলা এবার নিলামে কোনো ফ্র্যাঞ্চাইজির আগ্রহ জাগাতে পারেননি। ১৫০ উইকেট নিয়ে পাঁচ নম্বরে হরভজন সিং, তিনিও কিছুদিন আগে অবসরে চলে গেছেন।

আপাতত ব্রাভোদের জন্য ‘হুমকি’ হতে পারেন শুধু তালিকার ছয় নম্বরে থাকা রবিচন্দ্রন অশ্বিন। এবার রাজস্থান রয়্যালসে যোগ দেওয়া ভারতীয় অফ স্পিনারের উইকেট ১৪৫টি।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন