বিজ্ঞাপন
default-image

বোর্ডারের প্রশ্ন, করোনা মহামারির জন্য টি–টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হতে পারলে আইপিএল কেন মাঠে গড়াল?

ভারতের জমকালো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরাতে গড়ানোর পেছনে টাকাপয়সা আয়কেই মুখ্য কারণ বলে মনে করেন টেস্টে একসময় সর্বোচ্চ রানের রেকর্ডের মালিক।

সংবাদমাধ্যম এবিসিকে বোর্ডার বলেন, ‘বিষয়টি ভালো লাগেনি। স্থানীয় টুর্নামেন্টের চেয়ে বৈশ্বিক টুর্নামেন্ট অগ্রাধিকার দেওয়া উচিত। টি–টোয়েন্টি বিশ্বকাপ মাঠে অনুষ্ঠিত হতে না পারলে আইপিএলও গড়ানো উচিত নয়। আমি তো বলব এটা (আইপিএল) টাকাপয়সা ধরার কৌশল ছাড়া আর কিছুই নয়। টি–টোয়েন্টি বিশ্বকাপই অগ্রাধিকার পাওয়া উচিত। এমন কিছু হলে আয়োজক বোর্ডগুলোর আইপিএলে খেলোয়াড় পাঠানো বন্ধ করা উচিত।’

অস্ট্রেলিয়ায় সিরিজ খেলতে পৌঁছেছে ভারত জাতীয় দল। তিন ম্যাচ টি–টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের পর শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজ।

এর মধ্যে প্রথম টেস্ট খেলে দেশে ফিরবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথম সন্তানের মুখ দেখতে স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকবেন তিনি। বোর্ডার এমনিতে কোহলির গুণমুগ্ধ।

তাঁর খেলার ধরন ও আক্রমণাত্মক মানসিকতা ভালো লাগে ১৫৬ টেস্ট খেলা ৬৫ বছর বয়সী বোর্ডারের। তাঁর মতে, ক্রিকেটের শুদ্ধতম সংস্করণ টেস্টকে বাঁচিয়ে রাখতে পারেন কোহলির মতো খেলোয়াড়।

default-image

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের প্রসঙ্গ টেনে বোর্ডার বলেন, ‘কোহলি আক্রমণাত্মক খেলোয়াড়। তার মতো খেলোয়াড় এবং ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলের ওপর নির্ভর করছে ফ্র্যাঞ্চাইজি নিয়ে মাতামাতির সময়ে টেস্ট ক্রিকেটের বেঁচে থাকা।’

কোহলির সন্তান নিয়ে রসিকতাও করেন বোর্ডার। ভারতীয় অধিনায়কের সন্তান অস্ট্রেলিয়ায় জন্মালে তাঁকে অস্ট্রেলিয়ান দাবি করে বসতেন তিনি।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন