রাজস্থান রয়্যালসের ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।
রাজস্থান রয়্যালসের ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।ছবি: টুইটার

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘ইনডিপেনডেন্ট’ খবরটি প্রকাশের পর। ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকসের আইপিএল শেষ!

ইনডিপেনডেন্ট জানিয়েছে, হাত ভেঙে যাওয়ায় এবারের আইপিএলে আর খেলতে পারবেন না রাজস্থান রয়্যালস তারকা। এরপর ভারতীয় সংবাদমাধ্যমগুলো ইনডিপেনডেন্টের বরাত দিয়ে স্টোকসের আইপিএল শেষ বলে জানায়।

তবে প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ভারতের কোনো সংবাদমাধ্যম খবরটি নিশ্চিত করতে পারেনি।

বিজ্ঞাপন

পাঞ্জাব কিংসের বিপক্ষে রাজস্থানের প্রথম ম্যাচে হাতে চোট পান স্টোকস। ক্রিস গেইলের ক্যাচ নিতে গিয়ে বাঁ হাতে ব্যথা পান তিনি।

এই চোট পাওয়ার আগে ১ ওভার বল করেছিলেন তিনি। কিন্তু ক্যাচটি নেওয়ার পর আর বল করেননি। ব্যাটিংয়ে ওপেন করে ৩ বল খেলে কোনো রান করার আগেই আউট হন স্টোকস। ৪ রানে ম্যাচটি হারে রাজস্থান।

ইনডিপেনডেন্ট জানিয়েছে, ভারতে আর সপ্তাহখানেক থাকবেন স্টোকস। চোট কতটা মারাত্মক, তা দেখতে কাল তাঁর এক্স-রে করা হবে। স্টোকসের চোট নিয়ে এর মধ্যেই রাজস্থানের সঙ্গে কথা বলেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

চোটটা কীভাবে কত দ্রুত সারিয়ে তোলা যায়, তা নিয়েই এই আলোচনা। তবে স্টোকসের চোট কত মারাত্মক, তা নিশ্চিত হওয়ার পর তাঁর দেখভাল ইসিবি-ই করবে বলে জানিয়েছে ইনডিপেনডেন্ট।

জুনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ আছে ইংল্যান্ডের। এরপরও আইপিএলে স্টোকস-বাটলারদের খেলার অনুমতি দিয়েছে ইসিবি। ২ জুন লর্ডসে গড়াবে প্রথম টেস্ট।

কেন্দ্রীয় চুক্তির অধীনে থাকা স্টোকস, বাটলার কিংবা জনি বেয়ারস্টোদের সেই সিরিজে না পাওয়ার সম্ভাবনাই বেশি ইংল্যান্ডের। তবে স্টোকসের চোট ইসিবিকে অবশ্যই ভাবনায় ফেলবে।

কারণ, সামনে দীর্ঘ ৯ মাস ব্যস্ত সময় কাটবে ইংল্যান্ড দলের। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের পর ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে ইংল্যান্ড। এরপর ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং তারপর অ্যাশেজ।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন