default-image

১০ জুলাই দক্ষিণ এশিয়া অঞ্চলে পবিত্র ঈদুল আজহা। সামর্থ্যবান মুসলমানরা এই অঞ্চলে গরু, ছাগল, মহিষ, ভেড়া, উট বা দুম্বা কোরবানি করে ঈদ উদ্‌যাপন করেন। কোরবানির জন্য আকমল পরিবারের প্রিয় পশু যে ছাগল, সেটা জানা গেছে এবার। একটি–দুটি নয়, একেবারে ছয়টি ছাগল কিনেছিলেন কামরান আকমলরা। কিন্তু ঈদের তিন দিন আগে এর একটি গায়েব হয়ে গেছে।

স্থানীয় খবরে বলা হয়েছে, ঈদের আগে দাম বেড়ে যায় বলে এক সপ্তাহ আগেই ছয়টি ছাগল কিনেছিলেন কামরান, উমরান ও আদনান আকমলদের বাবা মোহাম্মদ আকমল। কিন্তু গতকাল বৃহস্পতিবার এর একটি চুরি হয়েছে। দ্য নিউজ ইন্টারন্যাশনাল বলছে, রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। মোহাম্মদ আকমল নাকি এই সংবাদমাধ্যমকে বলেছেন, ‘সব কটি ছাগলের মধ্যে এটাই সবচেয়ে দামি ছিল, সবচেয়ে সেরাটাই চোর নিয়ে গেছে। ৯০ হাজার রুপি দিয়ে কেনা হয়েছে সেটা।’

default-image

যে হাউজিং সোসাইটিতে আকমলরা থাকেন, সেখানকার নিরাপত্তারক্ষীদের এ ব্যাপারে জানানো হয়েছে। এখন পুরোদমে চলছে ছাগল খোঁজা।

একসময় পাকিস্তান জাতীয় দলে তিন ভাইকে দেখা যেত। কিন্তু বহুদিন ধরেই পাকিস্তান দলে অনুপস্থিত তিন আকমল। আদনান আকমল তো ২০১৪ সালের পর থেকেই নেই। উমর আকমলকে সর্বশেষ দেখা গেছে ২০১৯ সালে। মজার ব্যাপার, পাঁচ বছর আগে সর্বশেষ পাকিস্তান দলে খেলা কামরানই ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে ভালো ফর্মে আছেন। পাকিস্তান সুপার লিগে ভালো খেললেও জাতীয় দলে উপেক্ষিত কামরান। পাকিস্তানের হয়ে ২৬৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা কামরানের ১১টি শতক আছে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন