default-image

করোনার বিরতির পর ইংল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ডের মতো দলগুলো খেলতে নামলেও এখনো মাঠে নামা হয়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার। আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে মাঠে নামছেন ওয়ার্নার-স্মিথরা। সিরিজকে সামনে রেখে ২১ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে সফরটা শুরু হবে সেপ্টেম্বরের ৪ তারিখে। তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৪, ৬ ও ৮ তারিখে। তিন ওয়ানডে হবে ১১, ১৩ ও ১৬ তারিখে। টি-টোয়েন্টি গুলো হবে হ্যাম্পশায়ারের অ্যাজিয়াস বোলে, ওদিকে ওয়ানডে ম্যাচগুলো আয়োজিত হবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে।

জাস্টিন ল্যাঙ্গারের কোচিং ও অ্যারন ফিঞ্চের অধিনায়কত্বে থাকা দলটায় আবারও ডাক পেয়েছেন দুই অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ও গ্লেন ম্যাক্সওয়েল। গত বিশ্বকাপের পর এ দুজনকে জাতীয় দলে আর দেখা যায়নি। ওদিকে ল্যাঙ্গারের জ্যেষ্ঠ সহকারী অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড থাকতে পারছেন না আইপিএলের কারণে। আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের কোচিং দলের সদস্য হিসেবে তাঁর আগে থেকেই চুক্তি হয়ে যাওয়ায় এই সিরিজে দেখা যাবে না ম্যাকডোনাল্ডকে।

দলে নতুন ডাক পেয়েছেন ডানহাতি পেসার রাইলি মেরেডিথ, উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ ফিলিপে ও অলরাউন্ডার ড্যানিয়েল স্যামস। সফরে ফিঞ্চের ডেপুটি হিসেবে থাকবেন পেসার প্যাট কামিন্স।

স্কোয়াড : অ্যারন ফিঞ্চ, প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল, জশ হ্যাজলউড, অ্যাডাম জাম্পা, অ্যালেক্স ক্যারি, মারনাস লাবুশেন, শন অ্যাবট, নাথান লায়ন, মিচেল মার্শ, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, কেন রিচার্ডসন, অ্যাশটন অ্যাগার, রাইলি মেরেডিথ, ড্যানিয়েল স্যামস, অ্যান্ড্রু টাই, জশ ফিলিপে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0