বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

এবার অনেকটা সার্কাসের ক্যারাভান ঢঙে আইপিএল শুরু করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আটটি শহরে একসঙ্গে আইপিএল আয়োজন না করে, কয়েকটি নির্দিষ্ট ভেন্যুতে দলগুলো জোগাড় হয়ে খেলছিল। একটি শহরের পালা শেষ হলে সবাই মিলে ছুটছিল অন্য শহরে। এর মধ্যে ভারতে করোনার প্রকোপ বেড়ে যায়, আইপিএলেও হানা দেয় করোনা। ফলে মে মাসে থামিয়ে দেওয়া হয় আইপিএল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বহু কষ্টে আবার ফাঁকা সূচি খুঁজে নিয়ে আইপিএলের বাকিটা আয়োজন করছে বিসিসিআই। এর মধ্যেই এত সুরক্ষার মধ্যেও নটরাজনের করোনায় আক্রান্তের খবরে শঙ্কা জেগেছে সমর্থকদের মনে। আবার যদি বন্ধ হয়ে যায় আইপিএল!

default-image

শেবাগের মনেও সে শঙ্কা জেগেছে। যদিও কোনোভাবেই আর আইপিএল বন্ধ করার পক্ষে নন সাবেক ওপেনার, ‘গতকাল দুবাইয়ে দিল্লি ও হায়দরাবাদের মধ্যে ম্যাচ হয়েছে। এই ম্যাচের আগেই খবর এসেছে হায়দরাবাদের নাট্টু (নটরাজন) করোনা পজিটিভ। এই লিগ আর পেছানো ঠিক হবে না, এ নিয়ে দুশ্চিন্তা আছে।’

কেন আইপিএল আর বন্ধ করা ঠিক হবে না, সে ব্যাপারে শেবাগ ফেসবুকে বিরুগিরি অনুষ্ঠানে বলেছেন, ‘দুশ্চিন্তা হলো এভাবে যদি বারবার টুর্নামেন্ট থামানো হয়, আবার শুরু করা হয়, তাহলে টুর্নামেন্টের ফাইনাল আসতে আসতে চেন্নাইয়ের খেলোয়াড়দের সবার ৬০ বছর বয়স হয়ে যাবে এবং তারা ট্রেনের টিকিট অর্ধেক দামে কিনতে পারবে!’

ধোনিদের বয়স নিয়ে যতই রসিকতা করা হোক না কেন, এই ‘বুড়ো’দের দলটিই ভালো করছে আইপিএল। পয়েন্ট তালিকায় দুইয়ে আছে দলটি। চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে আরব আমিরাত পর্বের শুরু করেছে তারা।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন