বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

গতকাল গভীর রাতে নিজের ইনস্টাগ্রামে হঠাৎ ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছেন যুবরাজ। ভারতীয় দলের জার্সিতে করা সর্বশেষ সেঞ্চুরির একটা ভিডিও ক্লিপ দিয়ে তিনি লিখেছেন, জনগণের চাওয়ার কারণেই ফিরতে চান ক্রিকেটে।

কটকে ইংল্যান্ডের বিপক্ষে করা ১৫০ রানের ওই ইনিংসের ভিডিও দিয়ে লিখেছেন, ‘ঈশ্বরই আপনার নিয়তি ঠিক করে রেখেছেন। জনগণের চাওয়ার কারণেই আবারও মাঠে ফিরতে চাই। সেটা হতে পারে আগামী ফেব্রুয়ারি মাসেই। এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। আমার প্রতি আপনাদের অফুরন্ত ভালোবাসার জন্য ধন্যবাদ।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশ করে চলেছে ভারত। টানা দুই ম্যাচে হেরে সেমিফাইনালের স্বপ্ন ধূসর হয়ে গেছে বিরাট কোহলিদের। কিন্তু তারপরও দলের প্রতি সবার সমর্থন চাইলেন যুবরাজ, ‘আমাদের দলের প্রতি সমর্থন দিন আপনারা। একজন সত্যিকারের সমর্থক তো সেই, যিনি কঠিন সময়েও দলের পাশে থাকেন।’


৩৯ বছর বয়সী এই অলরাউন্ডার অবশ্য স্পষ্ট করে বলেননি কীভাবে, কোন ফরম্যাট দিয়ে ক্রিকেটে ফিরবেন। গত মার্চে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে কিংবদন্তি সব ক্রিকেটারদের সঙ্গে সর্বশেষ মাঠে নামেন যুবরাজ।

ভারতের হয়ে দুটি আইসিসি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলের সদস্য তিনি। ২০১১ ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারতের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছিলেন যুবরাজ। এর আগে ২০০৭ সালে ভারতের একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলেরও সদস্য ছিলেন তিনি।


ক্যারিয়ারে সব মিলিয়ে ৪০ টেস্ট, ৩০৪ ওয়ানডে ও ৫৮টি টি-টোয়েন্টি খেলেছেন যুবরাজ। সব ফরম্যাট মিলিয়ে রান করেছেন ১১,৭৭৮। আর বল হাতে ১৪৮টি উইকেট নিয়েছেন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন