default-image

বছরের শুরুর দিনই চমক দিয়েছিলেন সাকিব আল হাসান। ইনস্টাগ্রামে স্ত্রী উম্মে আল হাসান শিশিরের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেই দিয়েছিলেন সেই চমক। ছবিটির ক্যাপশন দিয়েছিলেন এমন, ‘নতুন বছর, নতুন শুরু, নতুন সংযোজন, শুভ নববর্ষ সবাইকে।’

গত এপ্রিলেই দ্বিতীয় সন্তানের বাবা হয়েছিলেন। স্ত্রী শিশিরের কোল আলো করে এসেছিল তাঁদের দ্বিতীয় সন্তান। প্রথম সন্তান আলাইনা পেয়েছিল খেলার সাথি, ছোট্ট একটা বোন। বছরের শুরুর দিন সাকিবের ইনস্টাগ্রাম পোস্টে ছিল দুই বোনের খেলার সাথি আরও একজন বাড়ার ইঙ্গিত।

default-image
বিজ্ঞাপন

উম্মে আহমেদ শিশিরের সঙ্গে সাকিব গাঁটছড়া বেঁধেছিলেন ২০১২ সালে। বড় মেয়ে আলাইনার জন্ম ২০১৫ সালের ৯ নভেম্বর। করোনাভাইরাসের মধ্যেই ২০২০ সালের ২৫ এপ্রিল যুক্তরাষ্ট্রে দ্বিতীয় কন্যাসন্তানের বাবা হয়েছিলেন সাকিব। নাম তার ইরাম হাসান। অনাগত তৃতীয় সন্তানের আগমনের সংবাদ দিয়েই স্ত্রীর পাশে থাকার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন দেশসেরা এই অলরাউন্ডার।

তৃতীয় সন্তানের জন্ম হলো আজ। আলাইনা, ইরাম পেয়ে গেল তাদের ভাই। নতুন অতিথির আসার এই দিনে সাকিব স্বভাবতই উচ্ছ্বসিত। ফেসবুকে জানিয়েছেন নিজের প্রতিক্রিয়া, ‘মহান আল্লাহ রাব্বুল আল আমিনের অশেষ রহমতে সোমবার ১৫ মার্চ, ২০২১ এর মাহেন্দ্রক্ষণে আমরা ছোট্ট, সুন্দর এক পুত্রসন্তান লাভ করেছি। আলাইনা আর ইরাম দারুণ আনন্দিত ছোট্ট একটা ভাই পেয়ে। শিশির এবং আমাদের সন্তান দুজনই ভালো আছে। আপনাদের সবাইকে দোয়া ও শুভ কামনার জন্য ধন্যবাদ। আমাদের সবাইকে আপনাদের প্রার্থনায় রাখুন অবিরত। ভালোবাসি আপনাদের। সাকিব।’

default-image

সন্তান জন্মের কারণে বাংলাদেশের নিউজিল্যান্ড সফরে নেই সাকিব। গত জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন। ক্যারিবীয়দের বিপক্ষে তিনি সিরিজ-সেরাও হয়েছেন। তবে তাঁর দুর্ভাগ্য টেস্ট সিরিজের প্রথম ম্যাচে চোটে পড়ে যান।

এ বছর আইপিএলে তিনি খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। ৩ কোটি ২০ লাখ রুপি দিয়ে সাকিবকে কিনে নিয়েছে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি, আগে যাদের সঙ্গে খেলে দুবার আইপিএল শিরোপা জিতেছিলেন সাকিব।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন