৫৭৮ রানে থেমেছে ইংল্যান্ড
৫৭৮ রানে থেমেছে ইংল্যান্ডছবি: বিসিসিআই

চেন্নাই টেস্টে ইংল্যান্ড রানের পাহাড় গড়েছিল দ্বিতীয় দিনেই। গতকাল দিন শেষে ইংলিশদের সংগ্রহ ছিল ৮ উইকেটে ৫৫৫। আজ তৃতীয় দিনের শুরুতেই সেটাকে ৫৭৮ ঠেকিয়ে থেমেছে তারা।

ইংল্যান্ড অধিনায়ক জো রুট তাঁর শততম টেস্টে খেলেছেন ২১৮ রানের দুর্দান্ত এক ইনিংস। এ ছাড়াও ডম সিবলির ৮৭, বেন স্টোকসের ৮২ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে ইংলিশদের রান-উৎসবে। এ ছাড়াও জস বাটলার ৩০, জোম বেস ৩৪ আর ররি বার্নস করেন ৩৩। ভারতের পক্ষে যশপ্রীত বুমরা ও রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ৩টি করে উইকেট। এ ছাড়াও ইশান্ত শর্মা আর অভিষিক্ত শাহবাজ নাদিম—দুজনই নিয়েছেন ২ উইকেট।

১১ রম্বর ব্যাটসম্যান জেমস অ্যান্ডানসনকে বোল্ড করে ইংল্যান্ডের দীর্ঘ ইনিংসের ইতি টানেন অশ্বিন। ১৯০.১ ওভারের এ ইনিংসে ভারতীয়রা এরই মধ্যে অতিরিক্ত ৪৫ রান দিয়ে সমালোচনার শিকার হয়েছেন।

default-image
বিজ্ঞাপন

শনিবারই ইংলিশ অধিনায়ক রুট দারুণ এক রেকর্ড নিজের করে নেন। তিনি ইতিহাসের প্রথম ক্রিকেটার, যিনি নিজের শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করার গৌরবের অধিকারী। তাঁর দুর্দান্ত এই ইনিংস শেষ হয় নাদিমের বলে এলবিডব্লু হয়ে।

default-image

দুই দিনেরও বেশি সময় মাঠে ফিল্ডিং করা ভারতের শুরুটা ভালো হয়নি। আউট হয়ে ফিরেছেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুবমন গিল। দলীয় ১৯ রানের মাথায় জফরা আর্চারের বলে উইকেটের পেছনে বাটলারকে ক্যাচ দেন রোহিত। ৪৪ রানের মাথায় গিল। অস্ট্রেলিয়াতে দারুণ খেলা গিল আউট হয়েছেন ব্যক্তিগত ২৯ রানে। এ প্রতিবেদন লেখার সময় ভারতের সংগ্রহ ২ উইকেটে ৪৪। চেতেশ্বর পূজারার সঙ্গে এখন উইকেটে আছেন বিরাট কোহলি।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন